তাপসের প্রয়াণ অভিনয়-রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি: মমতা

  18-02-2020 01:46PM


পিএনএস ডেস্ক: জনপ্রিয় অভিনেতা ও লোকসভার সাবেক সাংসদ তাপস পালের মৃত্যু অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি বলে মনে করেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা মুখার্জি। মঙ্গলবার রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের পাঠানো এক শোক বার্তায় তিনি একথা বলেন।

শোক বার্তায় মমতা ব্যানার্জি বলেন, ''আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি (তাপস পাল) আজ ভোরে মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বয়স হয়েছিল ৬১ বছর। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র ‘দাদার কীর্তি’, ‘সাহেব’, ‘ভালবাসা ভালবাসা’, ‘অনুরাগের ছোঁয়া’, ‘অমর বন্ধন’ ইত্যাদি। তিনি হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন।’’

২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরেই রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেছিলেন তাপস পাল। ওই বছর পশ্চিমবঙ্গের আলিপুর কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। এরপর ২০০৯ সালে লোকসভা ভোটে কৃষ্ণনগর কেন্দ্র থেকে নির্বাচিত হন তিনি। ২০১৪ সালেও ওই কেন্দ্র থেকে ফের জয়ী হন তিনি।

অভিনেতা হিসেবে তাপস পাল কোন কোন মাইলস্টোন ছুঁয়েছেন তা তুলেও ধরেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গ সরকার ২০১২ সালে তাকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে। এ ছাড়া তিনি ফিল্ম ফেয়ার ও কলাকার পুরস্কার পান। তার প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হল।’’ সবশেষে মুখ্যমন্ত্রী তাপস পালের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন