ট্রাম্প আসছেন, এবার যমুনায় পানি ঢালল মোদি সরকার

  19-02-2020 06:10PM

পিএনএস ডেস্ক:দুই দিনের সফরে চলতি মাসেই ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার আগেই সাজ সাজ রব দেশজুড়ে। বিশ্বের আয়নায় নিজের ভাবমূর্তি উজ্জ্বল করতে কোনও ক্রুটি রাখেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ট্রাম্পকে তুষ্ট করতে সদা সর্বদাই সতর্ক দৃষ্টি দিচ্ছে মোদি সরকার। ২ দিনের সফরে ট্রাম্প আসার আগে তাই যমুনার ‘স্বাস্থ্য’ স্বচ্ছ করতে উদ্যোগ নেয় উত্তরপ্রদেশ সেচ দপ্তর। আগ্রার যমুনায় প্রায় ৫০০ কিউসেক পানি ঢেলে দেওয়া হয়। এই দুদিনের সফরে ট্রাম্প প্রথমে গুজরাটের আহমেদাবাদ ও পরে দিল্লি যাবেন। সেখান থেকে আগ্রায় তাজমহল দেখতে যেতে পারেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট।

সেচ দপ্তরের সুপারিনটেন্ডেন্ট ধর্মেন্দ্র সিং ফোগাট জানান, ট্রাম্পের দিল্লি সফরের কথা মাথায় রেখেই যমুনার স্বাস্থ্য পুনরুদ্ধার করতে গঙ্গানাগার থেকে যমুনায় ৫০০ কিউসেক পানি ছাড়া হয়। ২০ ফেব্রুয়ারির মধ্যে তা মথুরা ও ২১ ফেব্রুয়ারি দুপুরের মধ্যেই সেই পানি আগ্রার যমুনায় পৌঁছবে।

রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের ইঞ্জিনিয়ার অরবিন্দ কুমার জানান, যমুনায় এই ৫০০ কিউসেক পানি পৌঁছলে তা মথুরা ও আগ্রার যমুনার জমা জলের দুর্গন্ধ দূর করবে। পানির মধ্যে অক্সিজেনের পরিমাণ বৃদ্ধি করবে।

ট্রাম্পের তুষ্টিকরণে কয়েকদিন আগেই ট্রাম্পের যাত্রাপথে থাকা বিভিন্ন বসতি খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। কোথাও আবার প্রাচীর দিয়ে আলাদা করে দেওয়া হয়েছে। এমনকি পানের দোকানও বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন