ফের হামাসের সুন্দরী নারীর ফাঁদে ইসরাইলি সেনারা

  20-02-2020 02:42PM

পিএনএস ডেস্ক: আবারও ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের ফাঁদে পা দিয়েছে ইসরায়েলি সেনারা। এবার তারা ফাঁদ পেতেছিলো সেনাদের মোবাইলে সুন্দরী নারীদের ভুয়া ছবি দিয়ে।

ইসরাইলি সেনাবাহিনীর অভিযোগ, নারীদের ভুয়া ছবি ব্যবহার করে তাদের বেশ কিছু সেনার ফোন হ্যাক করেছে হামাস। বিভিন্ন ভঙ্গিতে যেসব নারীদের ছবি ব্যবহার করা হয়েছে, দেখে মনে হচ্ছে তারা পুরুষের মনোযোগ আকর্ষণ করার চেষ্টা করছেন।

সেনাবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, সৈন্যদের কাছে অল্প বয়সী নারীদের নকল ছবি পাঠানো হয়েছিল। সেগুলো খুলে দেখার সাথে সৈন্যদের অজান্তে তাদের মোবাইলে একটি অ্যাপ হয়ে যায়। হ্যাকাররা ভুল হিব্রু ব্যবহার করেছে। ওই নারীরা দৃষ্টি প্রতিবন্ধী অথবা বধির এমনটা বোঝানোর চেষ্টা করা হয়েছে।

বন্ধুত্ব হওয়ার পর সেনাদের একটা লিংক পাঠানো হয়েছে এবং বলা হয়েছে এটির মাধ্যমে তারা একে অপরকে ছবি পাঠাতে পারবে। লিংকে ক্লিক করার পর ফোনে ম্যালওয়ার ডাউনলোড হয়ে গেছে।

এর ফলে ফোনগুলোতে এমন এক ভাইরাস ইনস্টল হয়েছে যা দিয়ে ফোনের সকল ছবি, ফোন নম্বর, তথ্য ও অবস্থান জানা সম্ভব। এই ভাইরাস দিয়ে ফোন ব্যবহারকারীর অজান্তে সেটি দিয়ে ছবি তোলা ও ভিডিও করা সম্ভব।

তবে ওই মুখপাত্র বলছেন, এভাবে হামাস ইসরায়েরি সেনাদের তেমন কোনও গোপন তথ্য হাতিয়ে নিতে পারেনি। গাজার নিয়ন্ত্রণে থাকা হামাস ও ইসরাইল বহুদিন ধরেই পরস্পরের শত্রু। তারা নিয়মিত একে অপরের গোপন তথ্য সংগ্রহ করতে চেষ্টা করে।

সাম্প্রতিক সময়ে এ নিয়ে তৃতীয়বারের মতো হামাসের হ্যাকাররা তথ্য চুরি করতে সৈন্যদের মোবাইল ফোনে ঢোকার চেষ্টা চালিয়েছে।

তবে মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথান কর্নিকাসের মতে, একটি ছিল কৌশলগত দিক থেকে সবচাইতে অগ্রসর। তিনি বলেন, দেখে মনে হচ্ছে আগের থেকে আরও অনেক কিছু শিখেছে হামাস।

তিনি আরও জানান, ইসরায়েলি সেনাদের অনেক আগেই হামাসের এই কৌশল সম্পর্কে সাবধান করা হয়েছিলো। কিন্তু তারা তাতে কান দেয়নি। ফলে এবারও তারা হামানের ফাঁদে পা দিলো। যদিও এতে ইসরায়েলি সেনাবাহিনীর তেমন বড় কোনও ক্ষতি হয়নি।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন