ট্রাম্পের নিরাপত্তায় হনুমান মোতায়েন

  23-02-2020 11:26PM




পিএনএস ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প। দুনিয়ার সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট তিনি। ভারত সফরে আসছেন ২৪ ফেব্রুয়ারি (সোমবার)। তাই তার নিরাপত্তায় তিল পরিমাণ ফাঁক রাখছে না ভারত সরকার। এই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সার্বিকভাবে কর্তাব্যক্তিরা নিশ্চিন্ত থাকলেও তাদের দুশ্চিন্তা একটি জায়গায়। আর তা হলো আগ্রার বাঁদর বাহিনী। তাই এই বাঁদর বাহিনীকে রুখতে ট্রাম্পের বহরের ভ্রমণ এলাকায় হনুমান মোতায়েন করছে প্রশাসন।

সফরসূচি মোতাবেক, ভারতে এসে ট্রাম্প তার পত্নী মেলানিয়াকে নিয়ে আগ্রায় যাবেন। সেখানে এই যুগল দর্শন করবেন ভালোবাসার ঐতিহাসিক স্মারক তাজমহল। তাদের আগ্রা সফর নিয়েই বাড়তি মাথা ঘামাতে হচ্ছে নিরাপত্তা কর্তাদের।

কর্মকর্তারা বলছেন, এই আগ্রায় যত্রতত্র বাঁদরের লাফালাফি। মানুষ দেখলেই লাফিয়ে ঘাড়ে চড়ে বসতে চায়। বাঁদর বাহিনীর এমন বাঁদরামোতে অতিষ্ঠ আগ্রার বাসিন্দারাও। আর এই বাঁদরের দল যদি মার্কিন প্রেসিডেন্টের বহরের সামনে নাচানাচি শুরু করে দেয়, তাহলে তো কেলেঙ্কারি!

বাঁদরদের রুখতে তাই হনুমানদের কাজে নামাতে চলেছেন প্রশাসনিক কর্তারা। তারা বলছেন, ইতোমধ্যেই মার্কিন দূতাবাসের প্রতিনিধিরা তাজমহল পরিদর্শন করে সার্বিক নিরাপত্তা পরিস্থিতি দেখেছেন। আশেপাশের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে। বিমানবন্দর থেকে ট্রাম্পের বহর যে পথ দিয়ে যাবে তার আশপাশেই থাকবে বাছাই করে আনা হনুমান বাহিনী। তাদের কাজ হবে বাঁদরদের দিকে কড়া নজর রাখা। যেন কোনোভাবেই কোনো অঘটন না ঘটিয়ে বসে।

এক কর্মকর্তা বলেন, প্রেসিডেন্টের নিরাপত্তার স্বার্থে মানুষকে না হয় সহযোগিতার জন্য বলা যাবে। কিন্তু বাঁদরকে কে বোঝাবে যে, তিনি বিশ্বের সবচেয়ে ক্ষমতাবান প্রেসিডেন্ট? তাই বাঁদরের ওপর কোনো ভরসা নেই। সেজন্য তাদের রুখতে হনুমান মাঠে নামানোর সিদ্ধান্ত নিতে হয়েছে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন