সোয়াইন ফ্লুতে আক্রান্ত ভারতের ছয় বিচারপতি

  25-02-2020 06:40PM

পিএনএস ডেস্ক : ভারতের সর্বোচ্চ আদালতের ছয় জন বিচারপতি একই সঙ্গে সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় নিজেই এজলাসে বসে একথা জানিয়েছেন।

তিনি ভরা আদালতেই বলেন, ভারতের প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশনের সঙ্গে এক বৈঠকে বসেছেন সংক্রমণ আটকানোর জন্য কী করা যায়, তা স্থির করতে হবে।

বিবিসি বাংলার খবরে বলা হয়েছে- ভারতের বিচারব্যবস্থার খবরাখবর দেয়ার জন্য পরিচিত ওয়েবসাইট লাইভ-ল জানাচ্ছে একসঙ্গে এতজন বিচারপতির সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হওয়ার খবর বিচারপতি অরুণ মিশ্রও এক শুনানি চলাকালে জানিয়েছেন সিনিয়র আইনজীবী এ সুন্দরমকে।

বিচারপতি মিশ্র আবেদন করেছেন, ‘সবাইকে অনুরোধ, যদি অসুস্থ বোধ করেন, আদালতে আসবেন না।’

সংবাদসংস্থা এ এন আই জানিয়েছে সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য আদালতের দুই নম্বর কক্ষে বিচারপতি সঞ্জীব খান্নাকে আজ মাস্ক পড়েই এজলাসে শুনানি চালাতে দেখা গেছে।

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি দুষ্মন্ত দাভে বলছেন- ‘প্রধান বিচারপতি এস এ বোবঢ়ে খুবই উদ্বিগ্ন। আদালতের চিকিৎসাকেন্দ্রে অতিদ্রুত সোয়াইন ফ্লু প্রতিষেধক টিকা দেওয়ার বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।’

একেকটি প্রতিষেধক টিকার দাম বার শ রুপি

আদালতে যারা আসেন, সেই সব আইনজীবী, জুনিয়ার উকিল, সাংবাদিক বা বিচারপ্রার্থী - সবার কাছে টিকা নেয়ার অর্থ নাও থাকতে পারে। তাই আপাতত দশ লাখ রুপি অর্থও বরাদ্দ করা হয়েছে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন