তরুণরা নেতৃত্বে দেখতে চান মাহাথিরকেই

  


পিএনএস ডেস্ক: মাহাথির মোহাম্মদের পদত্যাগ নিয়ে টালমাটাল এখন মালয়েশিয়ার রাজনীতি। বর্তমানে দেশের সর্বোচ্চ নেতা রাজার আদেশে তিনি এখন অন্তর্বতীকালীন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। অন্তর্বতীকালীন হলেও তিনি প্রধানমন্ত্রীর পূর্ণ ক্ষমতা ব্যবহার করতে পারবেন। মাহাথিরের পদত্যাগ দিয়ে প্রথমবারের মতো বিবৃতি দিয়েছে তার দল পার্টি প্রিবুমি বারসাতু মালয়েশিয়ার (মালয়েশিয়া ইউনাইটেড ইন্ডিজিনাস পার্টি) যুব শাখা আরমাদা বারসাতু। তারা মাহাথিরকেই প্রধানমন্ত্রী পদে দেখতে চান বলে জানিয়েছেন।

মাহাথিরের প্রতিষ্ঠিত দলের যুব শাখা আরমাদা বারসাতুর নেতা সৈয়দ সাদিক সৈয়দ আব্দুল রহমান বলেন, দেশের নিরাপত্তা ও জাতীয় স্বার্থে প্রধানমন্ত্রী পদে আমাদের দলের সবাই মাহাথিরকে সমর্থন দিতে সম্মত হয়েছে। আমরা মালয়েশিয়ার ঐক্য চাই কিন্তু যেসব চোর ও প্রতারক জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় এসে মালয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছিল তাদের সাথে কোনো আপোষ করবো না।

দ্বিতীয় মেয়াদে সরকারের গঠনের দুই বছর পর গত সোমবার দলের চেয়ারম্যান ও দেশের প্রধানমন্ত্রী পদে ইস্তফা দেন আধুনিক মালয়েশিয়ার জনক মাহাথির। তবে তার পদত্যাগের ঘোষণা প্রত্যাখান করেছে তার দল বারসাতু। দলের ঊর্ধ্তন নেতাদের কারণে তিনি পদত্যাগ করেন বলে গুঞ্জন রয়েছে।

এদিকে, মালয়েশিয়ায় নতুন নির্বাচনের খবর নাকচ করে দিয়েছে দেশটির প্যাট্রিয়ট অ্যাসোসিয়েশন। এতে প্রচুর খরচ হবে এবং দেশটির অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে বলে যুক্তি দিয়েছে তারা। সূত্র: মালয়মেইল

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন