যুক্তরাষ্ট্রে এখন আরো বেশি মানুষ ফোন করে বলছে- আমি মরে যেতে চাই

  


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড পুলিশ জানিয়েছে, ৯১১ নম্বরে ফোন করে মানুষজন আত্মহত্যাচেষ্টার কথা জানাচ্ছে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ে ভয়াবহ পরিস্থিতি হওয়ার শঙ্কায় তারা আত্মহত্যাচেষ্টার কথা বলছেন। বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন নাগরিকরা করোনার ভয়ে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে এ ধরনের কর্মকান্ডের চেষ্টা করছে।

পুলিশ জানিয়েছে, ১২ মার্চ থেকে ২২ মার্চের মধ্যে ৯১১ নম্বরে ফোন করে আত্মহত্যা করতে চাওয়ার কথা জানানোর সংখ্যা ২৩ শতাংশ বেড়েছে। তবে পোর্টল্যান্ডে আরো ১০ দিন আগে থেকেই জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

মাল্টনোমাহ কাউন্টিতে পুলিশের কাছে ফোন করে আত্মহত্যা করার হুমকি দেওয়ার হার সবচেয়ে বেশি। দিনের পর দিন সেখানে ৯১১ নম্বরে ফোন করে আত্মহত্যা করতে চাওয়ার হার বাড়ছে। আত্মহত্যা করতে চাওয়া ব্যক্তিরা করোনার ভয়ে আতঙ্কিত হয়ে এ ধরনের সিদ্ধান্ত নিচ্ছেন।

পুলিশ বলছে, পরিস্থিতি জটিল আকার ধারণ করছে। আমরা সাধ্যমতো সবাইকে শান্ত রাখার চেষ্টা করছি। ভয়াবহ পরিণতি ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। সেইসঙ্গে সবাইকে সচেতন করার চেষ্টা অব্যাহত আছে। সবাইকে আতঙ্কিত না হয়ে করোনা মোকাবেলায় নিজ নিজ অবস্থানে (বাড়িতে) স্থির থাকার অনুরোধও জানানো হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন