যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে এয়ারলাইন্স কর্মীর মৃত্যু

  


পিএনএস ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক এয়ারলাইন্স কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মৃত ওই ব্যক্তির নাম পল ফ্রিশকর্ন। তিনি যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া ভিত্তিক ‘আমেরিকান এয়ারলাইন্স’ নামক বিমান সংস্থায় ফ্লাইট অ্যাটেনডেন্ট হিসেবে কাজ করতেন।

মার্কিন গণমাধ্যমগুলো বলছে, আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইট অ্যাটেনডেন্ট পল ফ্রিশকর্ন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার মারা যান। তবে তার মৃত্যুর খবর সংশ্লিষ্ট বিমান সংস্থা বৃহস্পতিবার নিশ্চিত করে। ৬৫ বছর বয়সী পল ফ্রিশকন-ই প্রথম মার্কিন নাগরিক যিনি এয়ারলাইন্স কর্মী হিসেবে প্রথম করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজেদের এক কর্মীর মৃত্যুর কথা স্বীকার করে বৃহস্পতিবার আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, চলতি সপ্তাহে আমরা আমাদের এয়ারলাইন্স পরিবারের এক সদস্যকে হারিয়েছি। তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত ছিলেন।

এদিকে মার্কিন ফ্লাইট অ্যাটেন্ডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি লরি বাসানী বলেছেন, আমাদের সহকর্মীদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে পল ফ্রিশকর্ন। মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডেকে তিনি জানান, পলের মৃত্যুতে ফ্লাইটে কর্মরত সকলের মাঝে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে।

আমেরিকান এয়ারলাইন্স জানিয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে তারা শুক্রবার থেকে আগামী এপ্রিল মাসের শেষ পর্যন্ত নতুন সুরক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করবে। করোনাভাইরাস প্রতিরোধে বিমানে সামাজিক দূরত্ব বজায়, ফ্লাইট ক্রু ও যাত্রীদের মধ্যে ন্যূনতম যোগাযোগ এবং সীমিত খাদ্য ও পানীয় সরবরাহ করা হবে। সূত্র : ইউএসএ টুডে

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন