করোনার তথ্য গোপন করেছে সৌদি!

  

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসের তথ্য সৌদি আরব গোপন করেছে বলে অভিযোগ করেছে তুরস্ক। পবিত্র ওমরাহ পালনকারীদের মধ্যে কোভিড-১৯ দেখা দেয়ার তথ্য রিয়াদ গোপন করেছে বলে অভিযোগ করেছে দেশটি। তুরস্ক বলেছে, ওমরাহ পালন শেষে সৌদি আরব থেকে ফিরে আসা তুর্কি নাগরিকদের মধ্যেই প্রথম করোনা ধরা পড়েছে।

তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সইলু এ কথা বলেছেন।

তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মক্কা শরিফ থেকে পবিত্র ওমরাহ পালন করে ফিরে আসা তুরস্কের নাগরিকদের মধ্যে প্রথম করোনা আক্রান্ত রোগীদের পাওয়া গেছে।

তিনি বলেন, ওমরাহের সময়ে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার বিষয় তুরস্ক বা বিশ্বকে কিছুই জানায় নি সৌদি আরব। ওমরাহ পালন শেষে ফিরে আসা তুর্কি নাগরিকদের মধ্যে করোনা দেখা দেয়ার সাথে সাথেই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যবস্থা গ্রহণ করে এবং তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করে রাখা হয়। করোনার বিস্তার ঠেকাতে সৌদি আরব থেকে ওমরাহ শেষে ফিরে আসা প্রায় ১০ হাজার ব্যক্তিকে কোয়ারেন্টিন করে রাখে তুরস্ক।

তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এ পর্যন্ত ৭ হাজার দুইশ ৮৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, মহামারি করোনা এখন ছড়িয়েছে বিশ্বের ১৯৯ দেশে। এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ছয় লাখ ৪০ হাজার ৫৮৯। এতে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৪ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৩১ হাজার।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন