আপনারা মাফলারও পরতে পারেন : ট্রাম্প

  01-04-2020 11:55AM


পিএনএস ডেস্ক: বিশ্বব্যাপী ৮ লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে সাড়ে ৪২ হাজারের বেশি মানুষের। চীনের উহান থেকে উৎপত্তি করোনাভাইরাস ইতোমধ্যে ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮১১ জন। দেশটিতে বর্তমানে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮৩৩ জন।

এদিকে, স্বাস্থ্যকর্মীরা যেন প্রয়োজনীয় মাস্ক ব্যবহারের সুযোগ পায় সেজন্য সাধারণ মানুষদেরকে মাফলার ব্যবহারের কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল মঙ্গলবার এ ধরনের পরামর্শ দিয়েছেন তিনি।

ট্রাম্প বলেছেন, আপনি ওড়না ব্যবহার করতে পারেন। অনেক মানুষের মাফলার রয়েছে। আপনার মাফলার এবং ওড়না ব্যবহার করতে পারেন। ওড়না অনেক ভালো হতে পারে।
তিনি আরও বলেন, আমার মনে হচ্ছে, যদি মানুষ এটা করতে পারে, তাহলে কোনো ক্ষতি হবে না। আমি এটা করতে বলবো, আপনি জানেন যে, কোনোকিছু ছাড়া বাইরে যাওয়ার চেয়ে কিংবা মাস্ক ব্যবহারের বদলে এটা করতে পারেন।

ট্রাম্প বলেছেন, আমরা মিলিয়ন মিলিয়ন মাস্ক তৈরি করছি, কিন্তু সেগুলো হাসপাতালে পাঠিয়ে দিতে চাই।

যদিও এন-৯৫ মাস্কের বিকল্প হিসেবে ওড়না বা মাফলার নিরাপদ নয় বলে র-স্টোরি'র এক প্রতিবেদনে বলা হয়েছে। বাতাস ৯৫ শতাংশ ফিল্টার করতে পারে এন-৯৫ মাস্ক। অন্যদিকে ওড়না ও মাফলারে ভাইরাস লেগে থাকার শঙ্কা রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন