ইতালিতে মৃতদের রাষ্ট্রীয় শ্রদ্ধা, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭

  

পিএনএস ডেস্ক: ইতালিতে করোনা ভাইরাসে থেমে নেই মৃত্যুর পথচলা। অব্যাহত শোকের মধ্যে বুধবার (১ এপ্রিল) একদিনে প্রাণঘাতী করোনায় মারা গেছেন ৭২৭ জন। এ নিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা বেড়ে মোট দাঁড়িয়েছে ১৩ হাজার ১৫৫। নতুন আক্রান্ত চার হাজার ৭৮২। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৮৪৭ জন।

এদিকে ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হয়েছে। মঙ্গলবার (৩১ মার্চ) প্রাণঘাতী করোনা ভাইরাসে মারা যাওয়াদের স্মরণে এ শ্রদ্ধা জানানো হয়। এ দিন প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সব সরকারি প্রতিষ্ঠান জাতীয় পতাকা অর্ধনমিত রাখে। একই সঙ্গে ইতালির প্রতিটি সেনানিবাসে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে শ্রদ্ধা জানানো হয়।

অন্যদিকে করোনায় আক্রান্তদের সেবার মান নিশ্চিতে চিকিৎসক ও সেবাকর্মীদের জন্য প্রায় সেড়ে তিন লাখ সেফটি মাস্ক এবং অন্যান্য চিকিৎসা সরঞ্জাম চীন থেকে মিলানের একটি বিমানবন্দরে পৌঁছেছে।

সরকার জনগণের জানমালের সুরক্ষায় নানামুখী পদক্ষেপ ও বেকারদের অর্থনৈতিক সুবিধা দিয়ে যাচ্ছে। যেসব পরিবারে একের অধিক সন্তান রয়েছে তাদের জন্যও দেয়া হচ্ছে বিশেষ সুবিধা।

রোমের মেয়র রাজ্জি বলেন, নাগরিকদের নতুন করে পরিবারের খরচের জন্য ১৫ মিলিয়ন ইউরো বরাদ্দ দিয়েছে সরকার। তা বণ্টনে প্রতিটি পৌরসভায় নির্দিষ্ট ফরমের মাধ্যমে আবেদন করে এ সুবিধা নিতে তাগিদ দিয়েছেন তিনি।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন