অবৈধ অভিবাসীদের ক্ষমা করেছে কুয়েত

  

পিএনএস ডেস্ক: কুয়েত সরকার সে দেশের অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছে। সংবাদ সংস্থা সূত্রে কুয়েত জানায়, দেশটিতে বর্তমানে বিভিন্ন দেশের এক লাখেরও বেশি অবৈধ অভিবাসী রয়েছে।

১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দেশটিতে অবৈধ অভিবাসীরা কোনো প্রকার জেল-জরিমানা ছাড়া দেশে যেতে পারবে। নতুন ভিসা নিয়ে পুনরায় কুয়েতে প্রবেশ করতে পারবে তারা।

এর মধ্যে কারও নামে যদি কুয়েত ত্যাগে নিষেধাজ্ঞা অথবা ফৌজদারি মামলা থাকে তারা এ সুবিধা পাবে না বা সাধারণ ক্ষমার আওতায় আসবে না।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে কুয়েতের ফরওয়ানিয়া এলাকার ব্লক-১ এর আলাদা দুটি স্কুলে অবৈধ অভিবাসীদের এ সেবা দেয়া হবে।

পুরুষদের জন্য আল মুথানা প্রাথমিক বিদ্যালয় (বালক) ব্লক-১ রোড নম্বর-১২২ এবং নারীদের জন্য ফরওয়ানিয়া প্রাথমিক বিদ্যালয় (মেয়ে) ব্লক -১, রোড নম্বর-৭৬।

সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সপ্তাহে ৭ দিন এ সেবা দেওয়া হবে। অবৈধ অভিবাসীদের লাগবে প্রয়োজনীয় কাগজপত্র ও মূল পাসপোর্ট যদি থাকে অথবা পাসপোর্টের ফটোকপি এবং ৩ কপি পাসপোর্ট সাইজ ছবি ব্যাকগ্রাউন্ড নীল।

কোন ধরনের কাগজপত্রের জন্য অ্যাম্বেসিতে যাওয়ার প্রয়োজন নেই। সরাসরি নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট স্থানে যোগাযোগ করতে হবে। পুবের কলম ।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন