সৌদিতে ২৪ ঘণ্টার কারফিউ চলছে

  

পিএনএস ডেস্ক:করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সৌদি আরবে ২৪ ঘণ্টার কারফিউ ও লকডাউন চলছে। এর আগে, সোমবার এ নির্দেশনা জারি করা হয়। এর আওতায় আছে রাজধানী রিয়াদসহ, তাবুক, দাম্মাম, দাহরান, হুফুফ, জেদ্দা, তায়েফ, কাতীফ ও খোবারে এলাকা।

এই সকল অঞ্চলে অন্য অঞ্চল থেকে প্রবেশ কিংবা বের হওয়া সম্পূর্ণরুপে নিষিদ্ধ থাকবে। পাশাপাশি, একান্ত জরুরি চিকিৎসা সেবা ও খাদ্য কেনাকাটা ও ব্যাংকিং সেবার জন্য নিজস্ব এলাকায় নিয়ন্ত্রীতভাবে গমন ব্যতীত বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গাড়ী ব্যবহারে ড্রাইভারসহ সর্বোচ্চ দু’জন বের হতে পারবেন।

নিষেধাজ্ঞার আওতা মুক্ত করা হয়েছে শুধুমাত্র গ্রোসারি শপ/ তামউইনাত, ফার্মেসি, ফিলিং স্টেশন, ব্যাংক, গ্যাস স্টেশন, সার্ভিস এন্ড মেইন্টেন্স প্রতিষ্ঠান, প্লাম্বিং- ইলেক্ট্রিক- এসি টেকনিশিয়ানের কাজে নিয়োজিত, পানি পৌঁছানোর কাজে নিয়োজিত।

একইভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের সার্থে কারফিউর আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা হয়েছে।

এদিকে সৌদিআরবে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৩৮ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় । এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২ হাজার ৫২৩ জনে। মারা গেছেন এখন পর্যন্ত ৩৮ জন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন