করোনা আক্রান্ত বরিসকে নিয়ে বিস্ফোরক মন্তব্য, লেবার পার্টির মেয়র বহিষ্কার

  08-04-2020 10:46AM


পিএনএস ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনাভাইরাস হওয়া যথার্থ হয়েছে- এমন মন্তব্য করে পার্টি থেকে বহিষ্কার হয়েছেন বিরোধী দল লেবার দলীয় একজন মেয়র।

ডার্বিশায়ার এলাকার হিওনরের মেয়র শিলা ওকস তার ফেসবুক ওয়ালে একটি পোস্টে মেডিকেল কর্মীদের সমর্থন করতে গিয়ে প্রধানমন্ত্রী জনসন সম্পর্কে ওই বিরূপ মন্তব্য করেন।

তার এই মন্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেইএমন মন্তব্যকে ''অমানবিক ও নিষ্ঠুর'' আখ্যায়িত করে তার পদত্যাগ দাবি করেন।

উত্তরে শিলা বলেন, বরিস জনসন ব্রিটেনের জন্য কিছুই করেননি। আজ ডাক্তার-নার্সদের পিপিই নেই, নেই পর্যাপ্ত ভেন্টিলেটর। এখনও অপর্যাপ্ত তহবিল নিয়ে করোনা মোকাবিলা করতে হচ্ছে। দুঃখিত, করোনাভাইরাসে সংক্রমিত হওয়া বরিসের জন্য যথার্থ হয়েছে।

তীব্র সমালোচনার মুখোমুখি হওয়ায় পর শিলা ওকস ক্ষমা চাইলেও শেষ রক্ষা হয়নি তার। দল থেকে তাকে বহিস্কার করে লেবার পার্টি।

এই ব্যবস্থা গ্রহণের ফলে আগামী নির্বাচনের আগ পর্যন্ত তিনি কাউন্সিলর থাকতে পারলেও লেবার পার্টির নয়, স্বতন্ত্র হিসেবে থাকবেন। উল্লেখ্য, সংখ্যাগরিষ্ঠ দলের কাউন্সিলরদের সমর্থনে কাউন্সিলর থেকেই নির্ধারিত মেয়াদের জন্য একজন মেয়র মনোনীত হন।

শিলা ওকসের মন্তব্যের নিন্দা জানিয়ে লেবার পার্টির একজন মুখপাত্র বলেন, তিনি যে মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা জানাই আমরা। এই মন্তব্যের পর তিনি আর লেবার কাউন্সিলার নন। পরবর্তীতে তার বিষয়ে যথাযথ সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আমরা প্রধানমন্ত্রী বরিস জনসনসহ যারা ভয়াবহ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি ও তাদের পরিবার পরিজনদের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন