করোনাভাইরাস; ১৯ বিলিয়ন ডলার সম্পত্তি কমেছে মুকেশ আম্বানির

  08-04-2020 01:37PM


পিএনএস ডেস্ক: কভিড-১৯ করোনাভাইরাসের প্রভাবে গত দুই মাসে ২৮ শতাংশ সম্পত্তি খুইয়েছেন মুকেশ আম্বানি। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান‌ ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানির ১৯ বিলিয়ন ডলার সম্পত্তি কমে গিয়েছে গত দুই মাসে। ফলে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় আট নম্বর থেকে তিনি নেমে গেছেন ১৭ নম্বরে। হুরুন গ্লোবাল লিস্ট-এর এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

ভারতের আরেক ধনকুবের গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ কমেছে ৩৭ শতাংশ। এইচসিএল টেকনোলজির শিব নাদারের সম্পত্তি হ্রাস পেয়েছে ২৬ শতাংশ। এছাড়া উদয় কোটাকের সম্পত্তিও কমেছে ২৮ শতাংশ। এই তিনজন এতদিন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় ১০০ জনের মধ্যে ছিলেন। কিন্তু এবার এই তিনজনই সেই তালিকা থেকে ছিটকে গিয়েছেন।

ভারতের শেয়ার বাজারে ২৬ শতাংশ ধস। সেইসঙ্গে মার্কিন ডলারের তুলনায় রুপির মূল্য কমেছে ৫.২ শতাংশ। এই দুই ধাক্কা একসঙ্গে ভারতীয় ধনকুবেরদের সম্পত্তিতে থাবা বসিয়েছে। তবে যে সমস্ত ধনী ব্যক্তিদের কোষাগারে করোনার জন্য সব থেকে বেশি প্রভাব পড়েছে তাদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন মুকেশ আম্বানি। ফরাসি ফ্যাশন জায়ান্ট বার্নার্ড আর্নল্ট আছেন প্রথম স্থানে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন