ইরানি ও ফিলিস্তিনিদের প্রতিরোধ আন্দোলনের কার্টুন প্রদর্শনী

  

পিএনএস ডেস্ক: ইরান ও ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনকে চিত্রায়িত করে একটি কার্টুন ও চিত্রকর্ম প্রদর্শনী শুরু হয়েছে তেহরানে। সোমবার রাজধানীর প্যালেস্টাইন মিউজিয়াম অব কন্টেম্পোরারি আর্ট এ প্রদর্শনীটি উম্মুক্ত করা হয়েছে।

আন্তর্জাতিক কুদস দিবস ও ইরানের খোররামশাহর মুক্ত দিবস উদযাপন করতে ‘ম্যানিফেস্টেশন অব রেজিস্টেন্স’ শীর্ষক এই প্রদর্শনীর আয়োজন করেছে রেভ্যুলুশন অ্যান্ড স্যাকরেড ডিফেন্স ভিজুয়াল আর্টস অ্যাসোসিয়েশন।

প্রদর্শনীতে কুদস দিবসের ওপর ৩২টি কার্টুন ও খোররামশাহর মুক্ত দিবসের ওপর ২৯টি চিত্রকর্ম দেখানো হচ্ছে। সোমবার অ্যাসোসিয়শেন এই তথ্য জানিয়েছে। এটি সবার জন্য উম্মুক্ত। তবে জনসাধারণ ও দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে প্রদর্শনীতে অংশ নিতে হবে।

প্রদর্শনী চলবে ২৮ মে পর্যন্ত।

উল্লেখ্য, প্রতিবছর রমজানের শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবস হিসেবে পালিত হয়। এদিনের মিছিলে ফিলিস্তিনি জাতির প্রতি বিশ্বব্যাপী সমর্থন জানানো হয় এবং ফিলিস্তিনে ইসরাইলি জবর-দখলের বিরোধিতা করা হয়। ১৯৭৯ সালে এই দিবস চালু করেন ইরানের ইসলামী বিপ্লবের রূপকার ইমাম খোমেনী (র.)। এবছর ২২ মে দিবসটি পালিত হবে।

অন্যদিকে, ২৪ মে ইরানের খোররামশাহর মুক্ত দিবস উদযাপন করা হয়। ১৯৮০ সালের ২৬ অক্টোবর ইরাকি বাহিনী দখল করার পর শহরটি ১৯৮২ সালের এদিন মুক্ত হয়। সূত্র: তেহরান টাইমস।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন