আদালতের রোষের মুখে পাকিস্তানের ক্ষমতাসীন সরকার

  



পিএনএস ডেস্ক: করোনার সংক্রমণ বাড়লেও দেশের শপিং মলগুলি এখনই চালু করে দিতে নির্দেশ পাকিস্তানের সুপ্রিম কোর্টের। লকডাউন শিথিল হলেও শপিং মল চালু না করায় দেশের শীর্ষ আদালতের রোষের মুখে পড়ে পাকিস্তান সরকার। এমনকি, অবিলম্বে পাকিস্তানে সব শপিং মল খুলে দেওয়ার জন্য পাক সরকারকে নির্দেশ দিল সে দেশের সর্বোচ্চ আদালত।

গোটা বিশ্বে কাঁপুনি ধরিয়েছে মারণ করোনা। পাকিস্তানেও করোনার সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে। গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত পাকিস্তানে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩,৯৬৬।

করোনায় পাকিস্তানে এখনও পর্যন্ত ৯৩৯ জনের মৃত্যু হয়েছে। করোনা মোকাবিলায় কিছুটা শিথিল হলেও পাকিস্তানে লকডাউন চলছে। তবে লকডাউনের এই পর্বে পাকিস্তানে বন্ধ রাখা হয়েছে শপিং মলগুলি।

সম্প্রতি এক মামলার শুনানিতে প্রধান বিচারপতি পাকিস্তান সরকারকে ভর্ৎসনা করে জানান, দেশে ব্যবসা-বাণিজ্য বন্ধ করে দেওয়া হয়, মানুষ করোনাভাইরাস থেকে বাঁচলেও অনাহারে মৃত্যুর হাত থেকে রেহাই পাবেন না। তার পরেই দেশের শপিং মলগুলি প্রতিদিন খোলা রাখার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

পাকিস্তানজুড়ে করোনার তাণ্ডব চললেও অর্থনীতিকে চাঙ্গা রাখতে ১১ মে থেকে দেশে লকডাউন কিছুটা শিথিল করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানে ছোট দোকান, ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ছোট-ছোট বাজার খুলে দেওয়া হয়েছে।

দোকান-বাজার চালু করলেও করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় শপিং মল বন্ধ রেখেছিল পাক সরকার। ইমরান খানের সরকারের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে মামল দায়ের হয় সুপ্রিম কোর্টে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন