ব্রাজিলে করোনায় রোগী চার লাখের বেশি

  28-05-2020 12:30PM

পিএনএস ডেস্ক: ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বুধবার রাত দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়েছে চার লাখের বেশি মানুষ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ২০ হাজার ৫৯৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ১১ হাজার ৮২১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬ জনের। গত সপ্তাহে ব্রাজিলে করোনাভাইরাস পরিস্থিতির আরো অবনতি ঘটার পর থেকে প্রতি ২৪ ঘণ্টার হিসেবে পঞ্চমবারের মতো দেশটিতে এ ভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়ালো। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ৫৯৮ জনে।

জানা গেছে, করোনার সংক্রমণ চূড়ায় না পৌঁছাতেই সেখানকার স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভেঙে পড়েছে। বলতে গেলে খালি হাতে জীবন বাঁচানোর সংগ্রাম করছেন তারা। অন্যদিকে ‘সামান্য ফ্লু’ উপেক্ষা করে দেশের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর মনোযোগ অর্থনীতির ক্ষতি সারিয়ে তোলায়।

বিশেষজ্ঞরা বলছেন, ব্রাজিলে সরকারিভাবে ঘোষিত সংখ্যার চেয়ে দেশটিতে করোনাভাইরাসে প্রকৃত আক্রান্তের সংখ্যা অনেক বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। কেননা, দেশটিতে প্রয়োজনের তুলনায় অনেক কম পরীক্ষা করা হচ্ছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন