বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ছাড়ালো

  

পিএনএস ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা রোববার রাতে তিন লাখ ৭২ হাজার ছাড়িয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬২ লাখ ১৮ হাজার ৩৫৯ জন। তাদের মধ্যে বর্তমানে ৩০ লাখ ৬৯ হাজার ৮৪৯ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৪৬১ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৭ লাখ ৭৬ হাজার ১৭৬ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৭২ হাজার ৩৩৪ জন রোগী মারা গেছে।

‘করোনা ফুটবলারদের কিছুই করতে পারবে না’
দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার কথা জানানো হয় এবং প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে দেশে ৪৭ হাজার ১৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

রোববার সকাল আটটা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় আরো ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৬৫০ জনের মৃত্যু হলো। সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন আরও ৪০৬ জন। সব মিলে এ পর্যন্ত মোট ৯ হাজার ৭৮১ জন সুস্থ হয়ে উঠলেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৯১ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৫ হাজার ৭৯৪ জন রোগী।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন