বর্ডার খুলে দিতে কানাডার ওপর কংগ্রেসের চাপ

  12-07-2020 07:50AM


পিএনএস ডেস্ক: কানাডার সাথে যুক্তরাষ্ট্রে তার অংশীদারিত্বের সীমানা পুনরায় চালু করার জন্য চাপ দিচ্ছেন কংগ্রেসের মার্কিন সদস্যরা। তবে কানাডিয়ান সরকার তা প্রত্যাখ্যান করেছে।

কানাডার স্থানীয় গণমাধ্যম সিটিভি জানিয়েছে, কানাডার জননিরাপত্তা মন্ত্রী বিল ব্লেয়ারকে সম্বোধন করা একটি উন্মুক্ত চিঠিতে কংগ্রেসের ২৯ দ্বিপক্ষীয় সদস্য কানাডা সরকারকে কানাডা-মার্কিন সীমান্ত পর্যায় ক্রমে পুনরায় চালু করার পরিকল্পনা করার এবং বিদ্যমান ব্যবস্থা সহজ করার বিষয়ে বিবেচনা করার আহ্বান জানিয়েছেন।

ওয়েবসাইটে প্রকাশিত ওয়েস্টার্ন নিউ ইয়র্কের কংগ্রেস সদস্য ব্রায়ান হিগিন্স'র চিঠিতে বলা হয়, আমরা জিজ্ঞাসা করছি যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা অবিলম্বে নির্দিষ্ট কিছু নির্দেশনার ভিত্তিতে সীমানা পুনরায় খোলার এবং সীমান্ত অঞ্চল জুড়ে বিভিন্ন পরিস্থিতিতে হিসাব রক্ষণের জন্য একটি বিস্তৃত কাঠামো তৈরি করতে পারে।

উল্লেখ্য, কানাডার প্রধানমন্ত্রী গতমাসে ঘোষণা করেছেন কানাডা এবং যুক্তরাষ্ট্র কমপক্ষে ২১ জুলাই পর্যন্ত দু'দেশের মধ্যে অপ্রয়োজনীয় ভ্রমণ সীমাবদ্ধ রাখবে। গতমাসে তিনি আরো বলেছেন, বিদ্যমান চুক্তির সম্প্রসারণের অর্থ হল সীমানা বিধিনিষেধ ২১ জুলাই পর্যন্ত কার্যকর থাকবে। এমনকি উভয় দেশ তাদের অর্থনীতি পুনরায় চালু রাখার পরেও এটি একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। যা আমাদের উভয় দেশের মানুষকে সুরক্ষিত রাখবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন