রাম মন্দির মামলার রায় প্রদানকারী সাবেক প্রধান বিচারপতি গগৈ করোনায় আক্রান্ত

  


পিএনএস ডেস্ক: ভারতের অযোদ্ধায় রাম মন্দিরের ভূমিপূজা হয়ে গেল বুধবার। তবে এর আগে করোনার থাবা আরো চওড়া হচ্ছে ভারতজুড়ে। এবার করোনা আক্রান্ত ভারতের সুপ্রিম কোর্টের সাবেক প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তিনি আবার রাজ্যসভার মনোনীত সংসদ সদস্যও। ২০১৯ সালে ৯ নভেম্বর তার নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চই রাম মন্দির মামলার ঐতিহাসিক রায় দিয়েছিল। এমন দিনে তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এলো যেদিন রাম মন্দিরের ভূমিপূজা অনুষ্ঠান।

এবছর ১৬ মার্চ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে বলা হয় সংবিধানে অনুচ্ছেদ ৮০-১(এ) অনুযায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রঞ্জন গগৈকে রাজ্যসভায় মনোনীত করেছেন। এই নিয়ে বিরোধীরা আপত্তি জানায়। কংগ্রেসের বক্তব্য ছিল, রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষে রায় দেয়ার ‘পুরস্কার’ হিসাবেই তাকে রাজ্যসভায় মনোনীত করা হল। এই নিয়ে বিস্তর পানিঘোলা হয় সেইসময়। তার নেতৃত্বাধীন ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চ স্পর্শকাতর রাম মন্দির মামলার রায় দিয়েছিলেন। এছাড়াও রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের উল্লেখযোগ্য রায়ের মধ্যে রয়েছে কেরলের সবরীমালা ও রাফালে।

উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তারপর কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান কোভিড পজিটিভ হন। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভাতেও করোনার থাবা পড়েছে। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক মন্ত্রীর। রাজ্য বিজেপি সভাপতিও কোভিড পজিটিভ। এবার রঞ্জন গগৈয়ের আক্রান্ত হওয়ার খবরে আরো দুশ্চিন্তা বাড়ছে রাম মন্দিরের অনুষ্ঠান নিয়ে। সূত্র : সংবাদ প্রতিদিন

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন