করোনায় মারা গেলেন পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী

  07-08-2020 12:54AM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গের সাবেক পরিবহনমন্ত্রী এবং সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী মারা গেছেন। বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে কলকাতার একটি হাসপাতালে মারা যান তিনি।

কলকাতার গণমাধ্যমের খবরে বলা হয়, কিডনি রোগে ভুগছিলেন শ্যামল চক্রবর্তী। কয়েকদিন তার চিকিৎসা চলছিল। তার ডায়ালাইসিস চলছিল। এরই মধ্যে দুইবার হৃদরোগে আক্রান্ত হন।

গত ৩০ জুলাই কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে তার। এর পরদিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্টের সমস্যা থাকায় সেখানে তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল। ছিল নিউমোনিয়াও। কিডনির সমস্যার জন্য ডায়ালাইসিস চলছিল।

গত ৩ আগস্ট থেকে ভেন্টিলেশনে রাখা হয় তাকে। এদিন ডায়ালাইসিস হওয়ার পর দুইবার হৃদরোগে আক্রান্ত হন। তখনই চিকিৎসকরা জানিয়ে দেন, তার শারীরিক অবস্থা সংকটজনক।

হাসপাতালের প্রধান কর্মকর্তা সুদীপ্ত মিত্র বলেন, শ্যামল চক্রবর্তীর করোনা চিকিৎসা চলছিল। সেই সঙ্গে তার দুটি ফুসফুসেই নিউমোনিয়া হয়েছিল। কিডনির সমস্যা ছিল। ডায়্লাইসিসের সময় হৃদরোগে আক্রান্ত হন। আজ দুপুর পৌনে ২টার দিকে মারা যান।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্যামল চক্রবর্তীর মৃত্যুতে শোক জানিয়েছেন। তিনি লিখেছেন, রাজ্যের সাকে পরিবহনমন্ত্রী সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনের ক্ষতি হলো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন