আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি, বের করে দেয়া হল পর্যটকদের

  


পিএনএস ডেস্ক: পৃথিবীর সবচেয়ে দামি স্থাপনা ফ্রান্সের আইফেল টাওয়ার। আইফেল টাওয়ার শুধু প্যারিসের সবচেয়ে মূল্যবান স্থাপনাই নয়, এটি এখন সমগ্র ইউরোপের মধ্যে সবচেয়ে মূল্যবান স্থাপনা। সেই আইফেল টাওয়ারে বুধবার বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। ফোনে এই হুমকি পাওয়ার পরে আইফেল টাওয়ার থেকে পর্যটকদের বের করে দিয়ে আশেপাশের এলাকা ঘিরে রেখেছে দেশটির পুলিশ। প্রতিষ্ঠানটির এক মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

এদিকে, ফ্রান্সের স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, টাওয়ারের নীচে রাস্তাগুলো এবং সীন নদীর ওপারে ট্রোকাডেরো প্লাজা পর্যন্ত ব্রিজটিকে ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে থাকা দু'জন পুলিশ অফিসার জানিয়েছে, ফোনে বোমা হামলার হুমকির ফলে ওই এলাকায় অভিযান চালানো হচ্ছে।

আইফেল টাওয়ার একই সঙ্গে ফ্রান্স এবং পুরো ইউরোপের একটি দর্শনীয় স্থান। এই টাওয়ারের রাতের বেলা সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করে। বিশ্ববাসীর কাছে ফ্রান্সকে আরও পরিচিত করে তুলেছে এই বিখ্যাত স্মৃতিস্তম্ভ। ১৩১ বছর বয়সী এই টাওয়ারটি সাধারণ বছরগুলোতে প্রতিদিন প্রায় ২৫,০০০ পর্যটক আসে, তবে করোনাভাইরাসের কারণে ভ্রমণের বিধিনিষেধ থাকায় এই বছর পর্যটক হ্রাস পেয়েছে। আইফেল টাওয়ারটি প্রতিদিন উন্মুক্ত হওয়ার কথা থাকলেও আত্মঘাতী হুমকি, বোমার হুমকি বা শ্রমিক ধর্মঘটের কারণে এটি মাঝেমধ্যে বন্ধ হয়ে যায়।

এদিকে বুধবারের হুমকির বিষয়ে আইফেল টাওয়ার পরিচালনা কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন