মোদির সম্পদ বেড়েছে, কমেছে অমিত শাহের

  17-10-2020 12:28PM


পিএনএস ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পদের পরিমাণ গত বছরের তুলনায় বেড়েছে। তবে কমেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদের জমা দেওয়া বর্তমান সম্পদের পরিমাণের তালিকা প্রকাশ করা হয়েছে।

এ বছর মোদির সম্পদ বেড়েছে ৩৬ লাখ রুপি। ২০২০ সালের ৩০ জুন নাগাদ মোদির মোট সম্পদের পরিমাণ ২ কোটি ৮৫ লাখ রুপি। ২০১৯ সালে যার পরিমাণ ছিল ২ কোটি ৪৯ লাখ রুপি। মূলত ব্যাংকে টাকা জমা রাখা ও নিরাপদ বিনিয়োগের মাধ্যমে এ সম্পদ বেড়েছে।

২০২০ সালের জুন পর্যন্ত মোদির হাতে নগদ ছিল ৩১ হাজার ৪৫০ রুপি। গান্ধী নগরের এনএসসি ব্রাঞ্চের এসবিআই অ্যাকাউন্টে রয়েছে ৩ লাখ ৩৮ হাজার ১৭৮ রুপি। এ ছাড়া তার ব্যাংক এফডিআর এবং এমওডি ব্যালান্স ১ কোটি ৬০ লাখ ২৮ হাজার ৯৩৯ রুপি। ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে রয়েছে ৮ লাখ ৪৩ হাজার ১২৪ রুপি। জীবনবিমা রয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৫৭ রুপি। এ ছাড়া ঘোষিত অস্থাবর সম্পদ ১ কোটি ৭৫ লাখ রুপি।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মোট সম্পদের মূল্য কমেছে। ২০২০ সালের জুন পর্যন্ত তার সম্পদের পরিমাণ ২৮ কোটি ৬৩ লাখ রুপি, যা গত বছর ছিল প্রায় ৩২ কোটি ৩ লাখ। অমিত শাহের ১০টি অস্থাবর সম্পত্তি রয়েছে এবং সেগুলো সবই গুজরাটে। অমিত শাহের মালিকানাধীন সম্পত্তি ও তার মায়ের কাছ থেকে পাওয়া উত্তরাধিকারের মূল্য ১৩ কোটি ৫৬ লাখ রুপি। সূত্র: ইন্ডিয়া টুডে

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন