নাগরনো-কারাবাখ ইস্যুতে তুরস্ককে কঠিন হুঁশিয়ারি রাশিয়ার

  20-10-2020 08:56AM


পিএনএস ডেস্ক: নাগরনো-কারাবাখ অঞ্চলে সন্ত্রাসী ও বিদেশি ভাড়াটে সেনা জড়ো করার ব্যাপারে কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করে রাশিয়া বলেছে, এই বিষয়টি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। রুশ প্রেসিডেন্টের মধ্যপ্রাচ্য ও আফ্রিকা বিষয়ক প্রতিনিধি মিখাইল বোগদানভ সোমবার মস্কোয় এক বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

রুশ বার্তা সংস্থা ‘তাস’ জানিয়েছে, রাশিয়ার এই শীর্ষস্থানীয় কর্মকর্তা কারাবাখ অঞ্চলে সন্ত্রাসী জড়ো করার জন্য সরাসরি তুরস্ককে দায়ী করেন। বোগদানভ তার বক্তব্যে বলেন, তুর্কি কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে রাশিয়া এ ব্যাপারে আঙ্কারার কাছে ব্যাখ্যা চেয়েছে। তিনি বলেন, গত শুক্রবার আজারবাইজানে এক হাজার সন্ত্রাসী প্রবেশ করেছে বলে মস্কো খবর পেয়েছে। বোগদানভ এ খবরের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন।

রাশিয়ার আগে আর্মেনিয়া এবং ফ্রান্সও তুরস্ককে আজারবাইজানের সহযোগিতায় সিরিয়া থেকে কারাবাখ অঞ্চলে শত শত সন্ত্রাসী নিয়ে আসার ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করেছিল। তবে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান গত বুধবার এক বক্তব্যে তার দেশের পক্ষ থেকে কারাবাখ অঞ্চলে সন্ত্রাসী জড়ো করার খবর নাকচ করে দিয়েছেন। সূত্র : পার্সটুডে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন