ভারতে প্লাস্টিক কারখানায় তীব্র বিস্ফোরণে নিহত ৫

  19-11-2020 06:00PM


পিএনএস ডেস্ক :ভারতের মালদায় প্লাস্টিক কারখানায় তীব্র বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন নিহত ও আহত হয়েছেন আরো অনেকে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে মালদা জেলার কালিয়াচক থানার সুজাপুরে একটি প্লাস্টিক কারখানায় বিস্ফোরণের শব্দে চমকে ওঠেন স্থানীয় বাসিন্দারা। হতাহতের মধ্যে কারখানার একাধিক শ্রমিক রয়েছেন।

মালদার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, ওই কারখানায় প্লাস্টিক, লোহা ও পেতল পুনর্ব্যবহারযোগ্য করে তোলার জন্য প্রক্রিয়াকরণের কাজ হতো। পুলিশ কারখানা মালিকের খোঁজ করছে।

স্থানীয়রা জানান, কারখানার ভিতরে কোনো যন্ত্র বিকল হওয়ার ফলেই বিস্ফোরণ ঘটে। আহত শ্রমিকদের মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরে আরো এক শ্রমিকের মৃত্যু হয়।

এদিকে পুরো ঘটনার উপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মালদার উদ্দেশে হেলিকপ্টারে রওনা হয়েছেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

হতাহতদের পরিবারকে ইতিমধ্যে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। নিহতদের পরিবারকে ২ লাখ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, কারখানাটি বেশ কিছুদিন দুষ্কৃতীদের আখড়ায় পরিণত হয়েছিল। কারখানার ভিতরে বোমা মজুত ছিল বলেও দাবি করছেন অনেকে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন