করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ। তবে তিনি এখন ‘ভালো অনুভব’ করছেন। গতকাল সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানায় দেশটির মন্ত্রিপরিষদ।

সংবাদ সংস্থা এএফপি জানায়, দুই দিন আগে প্লেনকোভিচের স্ত্রী করোনা পজিটিভ শনাক্ত হন। এরপর তাদের দুজনকেই আইসোলেশনে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। গত সোমবার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আন্দ্রেই প্লেনকোভিচ আবারও করোনা টেস্ট করান। পরে ফলাফল পজিটিভ আসে। বর্তমানে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন তিনি।

ক্রোয়েশিয়ার মন্ত্রিপরিষদ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, প্লেনকোভিচ ১০ দিন আলাদা থাকবেন। তিনি বাসভবন থেকেই তার দায়িত্ব পালন অব্যাহত রেখেছেন এবং তিনি চিকিৎসক ও মহামারি বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলছেন।

এদিকে দ্বিতীয় ধাপে ইউরোপের অন্য দেশের মতো ক্রোয়েশিয়াতেও করোনার প্রকোপ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ৮৩০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে করোনায় মারা গেছেন ৭৪ জন।

এখন পর্যন্ত ক্রোয়েশিয়াতে মোট করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৮ হাজার ৪৪২ জন। আর দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৭৮৬ জন। সুস্থ হয়েছেন মোট ১ লাখ ৫ হাজার ১৯৯ জন।

উল্লেখ্য, ক্রোয়েশিয়ার রক্ষণশীল এইচডিজেড দলের প্রধান হিসেবে ২০১৬ সাল থেকে আন্দ্রেজ প্লেনকোভিচদেশটির নেতৃত্ব দিয়ে আসছেন। এর আগে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভিলি বেরোসও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন