সহকর্মীদের স্ত্রী নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সাবেক বিচারপতি গ্রেপ্তার

  02-12-2020 11:27PM

পিএনএস ডেস্ক : পুরুষ বিচারপতিদের স্ত্রী ও নারী বিচারপতিদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ভারতের সাবেক এক বিচারপতিকে গ্রেপ্তার করা হয়েছে। সি এস করনান নামের ওই বিচারপতিকে আজ বুধবার গ্রেপ্তার করেছে মাদ্রাজ পুলিশ।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ‘ওই বিচারপতি শুধু আপত্তিকর মন্তব্যই করেননি, মন্তব্যের ভিডিও ইউটিউবে আপলোডও করেছেন।’ এ ঘটনায় তার বিরুদ্ধে আইপিসির দুটি ধারায় মামলা দায়ের করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়, আভাদিতে নিজ বাড়ি থেকে সাবেক ওই বিচারপতিকে গ্রেপ্তার করা হয়। তাকে ভেপেরিতে কমিশনার কার্যালয়ে রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার আদালত পুলিশের মহাপরিদর্শকে (ডিজিপি) ৭ ডিসেম্বর হাজির হয়ে এ মামলার অগ্রগতি জানাতে নির্দেশ দেন। এর এক দিন পরই তিনি গ্রেপ্তার হলেন।

এর আগে ওই বিচারপতির বিরুদ্ধে করা মামলাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়। তামিলনাড়ুর বার কাউন্সিলের পক্ষ থেকে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই নির্দেশ দিয়েছিলেন। আবেদনে বলা হয়, বিচারপতিদের স্ত্রী, নারী আইনজীবী ও আদালতের নারী কর্মীদের সাবেক ওই বিচারপতি ধর্ষণের হুমকি দিয়েছেন।

পুলিশ জানিয়েছে তাকে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। এরপর পুজহাল কারাগারে পাঠানো হবে। এর আগে ২০১৭ সালে কলকাতা হাইকোর্টে থাকার সময় আদালত অবমাননার দায়ে করনানের ছয় মাসের কারাদণ্ড হয়েছিল। হাইকোর্টে দায়িত্বে থাকাকালে কোনো বিচারপতির কারাগারে যাওয়ার ঘটনা এটিই প্রথম ছিল।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন