ট্রাম্পের কাছ থেকে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম নেবেন না বিল বেলিচিক

  


পিএনএস ডেস্ক: আমেরিকান ফুটবল টিম নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টের হেড কোচ বিল বেলিচিক ঘোষণা দিয়েছেন, তিনি প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম নেবেন না। যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে বৃহস্পতিবার এ পুরস্কার নেওয়ার কথা ছিল তার।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের সংসদ ভবন ক্যাপিটল হিলে হামলার ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ ৫ জন প্রাণ হারান। ২০০০ সাল থেকে নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টের হেড কোচের দায়িত্বে থাকা বেলিচিক বলেছেন, গত সপ্তাহের সেই বিয়োগান্তক ঘটনাই তাকে এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।

বিল বেলিচিকের সঙ্গে ট্রাম্পের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক শুরু থেকেই। ২০১৬ সালে ট্রাম্পের প্রতি অনুরাগ জানিয়ে তিনি চিঠিও লিখেছিলেন। ট্রাম্প যখন তাকে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম দেওয়ার ঘোষণা দেন তখন বিল বেলিচিক বেশ সম্মানিত বোধ করেছিলেন। কিন্তু গত সপ্তাহের ঘটনায় বেশ আহত হয়েছেন তিনি। বিল বেলিচিক বলেছেন, সব কিছুর আগে আমি একজন আমেরিকান।

কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে গত বধুবার ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকরা তাণ্ডব চালান। সেই ঘটনায় দায়ী করে ট্রাম্পকে অভিসংশনের উদ্যোগ নিয়েছে মার্কিন সংসদের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ডেমোক্রেটরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন