ফের করোনা সংক্রমণ, ৫ দিনে ১,৫০০ কক্ষের হাসপাতাল তৈরি করল চীন

  




পিএনএস ডেস্ক: চীনে ফের করোনাভাইরাসের সংক্রমণের পরিপ্রেক্ষিতে দ্রুত হাসপাতাল গড়ে তুলল দেশটির সরকার। মাত্র পাঁচদিনের মধ্যে ১,৫০০ কক্ষের হাসপাতাল তৈরি করা হয়েছে। সংক্রমণের উর্দ্ধগতির মোকাবিলার উদ্দেশ্যেই এই তৎপরতা। ভাইরাসের ছড়িয়ে পড়া রুখতে কঠোর ব্যবস্থা নিয়েছে চীনা সরকার।

জানা গেছে, বেজিংয়ের দক্ষিণে হুবেই প্রদেশের ন্যানগংয়ের ৬,৫০০ কক্ষের ছয়টি হাসপাতাল গড়ে তোলা হচ্ছে। এগুলির মধ্যে একটি হল দেড় হাজার কক্ষের এই হাসপাতাল। ন্যানগং ও হুবেইয়ের প্রাদেশিক রাজধানী শিজিয়াঝুয়াংয়ের মোট ৬৪৫ জনের চিকিৎসা চলছে। শিজিয়াঝুয়াংয়ের একটি ৩,০০০ কক্ষ বিশিষ্ট হাসপাতাল তৈরির কাজ চলছে।

উত্তর-পূর্বে হেইলোংজিয়াং ও লিয়াওনিং এবং দক্ষিণ পশ্চিমের সিচুয়ান সহ বেজিংয়েও ভাইরাস ক্লাস্টার্স পাওযা গিয়েছে। জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সাম্প্রতিক সংক্রমণ স্বাভাবিকের থেকে দ্রুতগতিতে ছড়ায়। এর মোকাবিলার কাজ খুবই কঠিন। গোষ্ঠী সংক্রমনও ইতিমধ্যে ঘটেছে। তাই এর প্রতিরোধ খুবই কঠিন।

চীনা সরকারের দাবি, সাম্প্রতিক এই সংক্রমনের কারণ বিদেশ থেকে আসা মানুষ ও পণ্য। আমদানির কাজের সঙ্গে যুক্ত কর্মীদের অপর্যাপ্ত সুরক্ষা ও অস্বাভাবিক ব্যবস্থাপনাকে দায়ী করেছে কমিশন। তবে এ ব্যাপারে তারা বিস্তারিতভাবে কিছু জানায়নি। খবর গালফ নিউজ'র

পিএনএস/আনোয়ার


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন