যৌথ সামরিক মহড়ার জন্য প্রস্তুত তুরস্ক-আজারবাইজান

  

পিএনএস ডেস্ক: শীতকালীন যৌথ সামরিক মহড়ার প্রস্তুতি নিচ্ছে মুসলিম রাষ্ট্র তুরস্ক এবং আজারবাইজানের সশস্ত্র বাহিনী। মহড়া অনুষ্ঠিত হবে তুরস্কের কার্স অঞ্চলে। রবিবার (১৭ জানুয়ারি) আজেরি প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে

তারা জানিয়েছে, দুই দেশের সেনারা শীতকালীন মহড়া-২০২১ এ অংশ নেবে। সোমবার (১৮ জানুয়ারি) তুরস্কের সশস্ত্র বাহিনীও আলাদা বিবৃতির মাধ্যমে তাদের মহড়ার প্রস্তুতির কথা জানিয়েছে। খবর পার্সটুডের।

তুর্কি সেনাবাহিনীর দাবি, গত কয়েক বছরের মধ্যে এবারই অত্যন্ত জাঁকজমকপূর্ণ এবং পূর্ণাঙ্গভাবে অনুষ্ঠিত হবে। কঠিন শীতের পরিবেশে দুই দেশের সেনারা আশ্রয়, সেনাশক্তি বাড়ানো এবং রক্ষণাবেক্ষণের বিষয়ে অনুশীলন করবে।

তুরস্কের সামরিক বাহিনী বলছে, দুই দেশের সামরিক বাহিনীর অংশগ্রহণে অনুষ্ঠেয় এই মহড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। দুই দেশের সেনারা স্থল ও বিমান অভিযানের মতো গুরুত্বপূর্ণ মহড়া চালাবে। এছাড়া ট্যাংক ডিভিশন, করোনারি, স্নাইপার টিম, হেলিকপ্টার ও কমান্ডোরা মহড়ায় অংশ নেবে।

উল্লেখ্য, আগামী ১ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত এ মহড়া অনুষ্ঠিত হবে। এতে দেশীয় প্রযুক্তিতে তৈরি বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম ও অস্ত্রের পরীক্ষা চালানো হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন