বাইডেনকে চিঠিতে কী লিখে গেছেন ট্রাম্প?

  


পিএনএস ডেস্ক: সাম্প্রতিক সময়ের প্রথা অনুযায়ী ডোনাল্ড ট্রাম্প নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য একটি চিঠি রেখে গেছেন ওভাল অফিসে। প্রেস সেক্রেটারি জেন সাকি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, চিঠিটি খোলার সময় তিনিও প্রেসিডেন্টের সাথে তার কার্যালয়ে উপস্থিত ছিলেন। তবে চিঠির বিষয়বস্তু জো বাইডেন এককভাবে প্রকাশ করবেন না জানিয়ে জেন সাকি বলেন, ডোনাল্ড ট্রাম্পের সাথে এখনই কথা বলার কোনো পরিকল্পনাও প্রেসিডেন্টের নেই।

বুধবার জো বাইডেন শপথ নিয়ে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর হোয়াইট হাউজে প্রথম সংবাদ সম্মেলনে জেন সাকি এ তথ্য জানান। প্রেস সেক্রেটারি জেন সাকি হোয়াইট হাউজে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ট্রাম্পের চিঠি নিয়ে সাংবাদিকদের বাইডেন বলেছেন, যেহেতু এটা গোপন চিঠি। আমি তার সঙ্গে কথা না বলে এই বিষয়ে কিছু বলব না। তবে এটি 'খুব উদার চিঠি'।

গত ৩ নভেম্বরের নির্বাচনের ফলাফল কখনোই মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। এমনকি হোয়াইট হাউজ থেকে বিদায় নেওয়ার সময় তিনি যে বক্তব্য দিয়েছেন তাতেও তিনি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের নাম উল্লেখ করেননি।

প্রেসিডেন্ট পদ ছাড়ার দিনের অন্যতম ঐতিহ্য হলো বিদায়ী প্রেসিডেন্ট তার উত্তরসূরিদের শুভেচ্ছা ও পরামর্শ প্রদান করে একটি চিঠি লিখে যান। নতুন প্রেসিডেন্টের পড়ার জন্য চিঠিটি সাধারণত রেজোলিউট ডেস্কে রেখে যায় বিদায়ী প্রেসিডেন্ট। নতুন প্রেসিডেন্ট যখন প্রথম ওভাল অফিসে প্রবেশ করেন তখন তিনি রেজোলিউট ডেস্ক থেকে এ চিঠি পড়েন। কিন্তু ট্রাম্পের ওই কী লেখা আছে, তা এখনও জানা যাচ্ছে না।সূত্র: বিবিসি, রয়টার্স

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন