কাশ্মীর সীমান্তে আরো এক সুড়ঙ্গের সন্ধান ভারতের

  

পিএনএস ডেস্ক: কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্তে ১০ দিনের মধ্যে আবারো একটি লম্বা সুড়ঙ্গের সন্ধান পেলো ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বাহিনীটির মুখপাত্রের দাবি, সুড়ঙ্গটি পাকিস্তান নির্মাণ করেছে। সন্ত্রাসীদের ভারত শাসিত কাশ্মীরে প্রবেশ করাতে এটি ব্যবহার করা হতো বলে দাবি তার। খবর এনডিটিভি।

দুই প্রতিবেশি ভারত ও পাকিস্তানের বিরোধপূর্ণ সীমান্ত কাশ্মীরের বিভিন্ন অঞ্চলে প্রায়ই সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়। ভারতের দাবি কাশ্মীরে সন্ত্রাস উস্কে দেওয়ার কাজে এসব সুড়ঙ্গ ব্যবহার করে পাকিস্তানের বিভিন্ন গোষ্ঠী। তবে পাকিস্তান বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছে।

শনিবার (২৩ জানুয়ারি) ভারতের সীমান্ত রক্ষাকারী বাহিনীর মুখপাত্র জানান, কাশ্মিরের হিরানগগর সেক্টরে সুড়ঙ্গবিরোধী অভিযানের সময় বাহিনীর সদস্যরা নতুন একটি সুড়ঙ্গের সন্ধান পায়। নতুন এই সুড়ঙ্গটি প্রায় দেড়শ’ মিটার দীর্ঘ। পাকিস্তানের দিক থেকে শুরু হওয়া সুড়ঙ্গটি প্রায় ত্রিশ ফুট গভীর এবং তিন ফুট ব্যাসার্ধের। পুরো এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি চালানো হচ্ছে বলে জানান ওই মুখপাত্র।

এনিয়ে গত দশ দিনের ব্যবধানে হিরানগর সেক্টরে দ্বিতীয় সুড়ঙ্গের সন্ধান পেয়েছে ভারতীয় বাহিনী। গত ১৩ জানুয়ারি একই এলাকার ববিয়ান গ্রামে আরও একটি দেড়শ’ ফুট দীর্ঘ সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়। এছাড়া বিগত ছয় মাসের মধ্যে একই ধরনের চারটি সুড়ঙ্গে সন্ধান পাওয়া গেছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন