জম্মু-কাশ্মীরে মাদক বিরোধী সচেতনতামূলক কর্মসূচি

  17-02-2021 02:44PM


পিএনএস ডেস্ক: ভারতের জম্মু ও কাশ্মীরের গান্দেরবাল জেলার একটি সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মাদকের কুফল সম্পর্কে সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে। অনুষ্ঠানে বক্তারা মাদক দ্রব্যের অপব্যবহারের খারাপ প্রভাব নিয়ে আলোচনা করেন।

একই সঙ্গে তারা জেলার মাদকাসক্তি ও অন্যান্য সামাজিক অশুভ শক্তি নির্মূলে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। আয়োজকরা বলেন, এই কর্মসূচির মূল উদ্দেশ্য ছিল মাদক দ্রব্যের হুমকি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা ও ছাত্রদের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়া।

অনুষ্ঠানের প্রধান অতিথি গান্দেরবালের ডেপুটি কমিশনার শাফকাত ইকবাল ছাত্রদের মাদকের অপব্যবহার এবং অন্যান্য সামাজিক অশুভ শক্তির সাথে জড়িত না হওয়ার আহ্বান জানান। মাদক দ্রব্যের ক্ষতিকর প্রভাব তুলে ধরে তিনি বলেন, এটি শুধু বিনোদন হিসেবে শুরু হয়। কিন্তু শেষ পর্যন্ত তা সর্বনাশ ডেকে আনে।
সকল স্টেকহোল্ডারদের সহযোগিতা চেয়ে ইকবাল বলেন, তরুণ প্রজন্ম হচ্ছে মাদকাসক্তির সবচেয়ে ক্ষতিগ্রস্ত অংশ। এ কারণে সমাজ থেকে মাদকাসক্তি সম্পূর্ণরূপে নির্মূল করা প্রয়োজন।

তিনি বলেন, তরুণরা যাতে খেলাধুলা ও সামাজিক কাজে নিয়োজিত থাকে, গান্দেরবাল প্রশাসন তা নিশ্চিত করবে। মাদকাসক্তি থেকে তরুণদের নিরাপদ রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান এসডিএম কাঙ্গন হাকিম তানভীর আহমেদ।

স্থানীয় একটি সাপ্তাহিক আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসডিপিও কাঙ্গন ইয়াসিরকাদরি, এসএইচও কাঙ্গন আফতাব আহমেদ, এসএইচও গুন্ডলাতেফ আলী এবং ডিডিসি এবং বিডিসির সদস্যরা। সূত্র: ইন্ডিয়াব্লুমস

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন