নিরিবিলি শান্তিতে থাকার জন্য আত্মসমর্পণ তালিকাভুক্ত অপরাধীর

  

পিএনএস ডেস্ক : নিজের আশেপাশের মানুষের সঙ্গে থাকার থেকে জেলকেই বেছে নিলেন একজন 'ওয়ান্টেড' অপরাধী। গত বুধবার বৃটেনে আত্মসমর্পণ করেন ওই ব্যক্তি। জেলেই সুখে ও নিরিবিলি থাকতে চান বলে জানিয়েছেন তিনি। তার এই আত্মসমর্পণের গল্প টুইটারে পোস্ট করেছেন সাসেক্স পুলিশের ইন্সপেক্টর ড্যারেন টেইলর। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

করোনা মহামারির কারণে জারি করা লকডাউনে দুর্বিসহ হয়ে উঠেছে বিশ্বের মানুষের জীবন। এরফলে অনেকেই একটু হাফ ছেড়ে নিজের মতো বাচার চেষ্টা করছেন। তবে অনেকেই লকডাউনে থাকার থেকে জেলে যাওয়াকেই বেছে নিচ্ছেন। সাসেক্সের ঘটনা নিয়ে ড্যারেন টেইলর বলেন, নিরিবিলি শান্তির জীবন! এ জন্যেই একজন ওয়ান্টেড অপরাধী আত্মসমর্পণ করেছে।

তিনি যাদের সঙ্গে লকডাউনে ছিলেন তাদের থেকে জেলের জীবনও বেশি সুখকর তার কাছে। গত বুধবার বিকাল ৫টার সময় তিনি আত্মসমর্পন করেন। তবে ওই ব্যাক্তির নাম প্রকাশ করা হয়নি।

এর আগে ২০২০ সালের অক্টোবরে প্রকাশিত এক গবেষণায় জানা গেছে, জনসংখ্যার ৫৩ শতাংশই তাদের আশেপাশের মানুষের ওপর ক্ষুব্ধ। করোনা মহামারির মধ্যে তাদের আচরনের কারণে এই ক্ষোভের সৃষ্টি বলে স্কাই কিংস কলেজ লন্ডনের এক গবেষণায় জানা যায়। এতে আরো বলা হয়, লকডাউনে প্রায় এক তৃতীয়াংশ বৃটিশ তার বন্ধু কিংবা পরিবারের সদস্যদের সঙ্গে আচরণের কারণে ঝগড়া করেছে। এরমধ্যে প্রতি ১২ জনের একজন জানিয়েছে তারা তাদের পরিবার বা বন্ধুদের সঙ্গে আর কথাই বলেননা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন