বাসাবাড়ির কাজের জন্য স্ত্রীকে অর্থ পরিশোধের নির্দেশ আদালতের

  

পিএনএস ডেস্ক : বাসাবাড়ির কাজের বিনিময়ে স্ত্রীকে অর্থ দেওয়ার নির্দেশ দিয়েছেন বেইজিংয়ের বিবাহবিচ্ছেদ সম্পর্কিত একটি আদালত।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আদালতের এই রায়ের ফলে পাঁচ বছরের সংসার জীবনের গৃহস্থলীর কাজের জন্য ওই নারী ৫০ হাজার ইউয়ান পাবেন।

চীনের নতুন দেওয়ানী আদালতে এই রায় দেওয়া হয়েছে। এ রায়ের পর থেকে অনলাইনে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। অনেকেই বলছেন, ওই নারীর পক্ষে দেওয়া রায়ে ৫০ হাজার ইউয়ান কম হয়েছে।

আদালতের রেকর্ড অনুযায়ী চেন নামের ওই ব্যক্তি ওয়াং নামের নারীকে ২০১৫ সালে বিয়ে করেন। গত বছরের শেষের দিকে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়।

ওয়াং প্রথমে বিচ্ছেদে রাজি ছিলেন না। তবে পরে তিনি বিচ্ছেদের জন্য আর্থিক ক্ষতিপূরণ দাবি করেন। যুক্তি দেন, বৈবাহিক জীবনে তার স্বামী চেন ঘরের কোনো কাজই করেননি। এমনকি তাদের ছেলের দেখভালের দায়িত্বও পালন করেননি।

বেইজিংয়ের ফাংশান জেলা আদালত ওই নারীর পক্ষে রায় দেন। রায়ে ওই ব্যক্তির সাবেক স্ত্রীকে খোরপোষের জন্য মাসে দুই হাজার ইউয়ান দিতে নির্দেশ দেন। পাশাপাশি গৃহস্থলির কাজের জন্য এককালীন ৫০ হাজার ইউয়ান দিতে নির্দেশ দেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন