‘বিজ্ঞানী ফাখরিজাদেহ হত্যাকাণ্ডে ইসরাইল জড়িত’

  

পিএনএস ডেস্ক : ইরানের শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহ হত্যার ঘটনায় ইহুদিবাদী ইসরাইল জড়িত বলে অভিযোগ করেছেন দেশটির এক কূটনীতিক।

ভিয়েনাভিত্তিক আন্তর্জাতিক সংস্থাগুলোতে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি কাজেম গারিবাবাদি বলেন, বিভিন্ন সাক্ষ্য-প্রমাণে এটা স্পষ্ট বিজ্ঞানী ফাখরিজাদেহ হত্যায় ইসরাইল জড়িত, এই অমানবিক অপরাধযজ্ঞের জন্য ইসরাইলকে জবাবদিহি করতে হবে।

পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহ হত্যার সঙ্গে জড়িতরা বিনা জবাবে পার পাবে না জানিয়ে ইরানের এ কূটনীতিক শনিবার এমন দাবি করেছেন। খবর ইরনার।

কাজেম গারিবাবাদি আরও বলেন, ইরান আইএইএ’র সদস্য দেশ হিসেবে বিশ্বের কাছে আহ্বান জানাচ্ছি তারা যেন ফাখরিজাদেহ হত্যার বিরুদ্ধে অবস্থান নেয় এবং আন্তর্জাতিক আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করে।

প্রসঙ্গত, ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদেহ গত ২৭ নভেম্বর তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় প্রাণ হারান।

এ হত্যার পেছনে ইহুদিবাদী ইসরাইলের বড় ভূমিকা রয়েছে বলে শুরু থেকে দাবি করছে তেহরান।

২০১৮ সালে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছিলেন, গোপন একটি পরমাণু কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন ফাখরিজাদেহ। তবে প্রখ্যাত এ পরমাণু বিজ্ঞানীকে হত্যার ঘটনায় ইসরাইলকে দায়ী করলেও ইহুদিবাদী দেশটি তা অস্বীকার করে আসছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন