বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ছুঁই ছুঁই

  16-04-2021 11:22AM


পিএনএস ডেস্ক: বিশ্বে করোনাভাইরাস মহামারীতে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ছুঁই ছুঁই করছে। আর এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ৯৬ লাখ ৯১ হাজারেরও বেশি।

শুক্রবার আন্তর্জাতিক সময় (জিএমটি) ৪টা ৪১ মিনিটে ও বাংলাদেশ সময় সকাল পৌনে ১১টায় সবশেষ প্রকাশিত তথ্যে এমনটাই জানা গেছে।

প্রকাশিত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ২২০টি দেশ ও অঞ্চলে মোট মৃত্যু হয়েছে ২৯ লাখ ৯৯ হাজার ৫৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে প্রায় ১৪ হাজার মানুষ।

মোট মৃত্যুর মধ্যে যুক্তরাষ্ট্রে পাঁচ লাখ ৭৮ হাজার ৯৯৩ জন, ব্রাজিলে তিন লাখ ৬৫ হাজার ৯৫৪, মেক্সিকোতে দুই লাখ ১১ হাজার ২১৩, ভারতে এক লাখ ৭৪ হাজার ৩৩৫ ও ব্রিটেনে রয়েছে এক লাখ ২৭ হাজার ১৯১ জন। এ ছাড়াও ইটালি, রাশিয়া ও ফ্রান্সে এক লাখের বেশি করে মৃত্যু হয়েছে। বিশ্বের মাত্র এই আটটি দেশেই মৃত্যু হয়েছে ১৭ লাখ ৭৮ হাজারের বেশি মানুষের।

অপর দিকে আক্রান্তেও বরাবরই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বা কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে তিন কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন। এরপরই শীর্ষ তালিকার দ্বিতীয় অবস্থানে আছে এশিয়ার শীর্ষ দেশ ভারত। ভারতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে এক কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭ জন। দেশটিতে গত দু’দিনেই আক্রান্ত হয়েছে চার লাখের বেশি। এর আগের পাঁচ দিনে আক্রান্ত হয়েছে প্রতিদিন এক লাখ থেকে পৌনে দুই লাখের মতো।

শীর্ষ তালিকায় এর পরে আছে ব্রাজিল, ফ্রান্স ও রাশিয়া। এর মধ্যে ব্রাজিলে আক্রান্ত কোটি ছাড়িয়েছে বেশ আগেই। অন্য দেশ দু’টিতে আক্রান্তের সংখ্যা এখনো কোটির ঘরে পৌঁছেনি। সূত্র : ওয়ার্ল্ডওমিটার

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন