ইরানের কুদস বাহিনীর উপ-প্রধান জেনারেল হেজাজি আর নেই

  19-04-2021 03:04PM


পিএনএস ডেস্ক: ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) বিশেষ কুদস বাহিনীর উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হেজাজি ইন্তেকাল করেছেন। সোমবার আইআরজিসির মুখপাত্র রমজান শরীফের বরাত দিয়ে খবর জানায় দেশটির সংবাদমাধ্যম।

তিনি জানান, রোববার সন্ধ্যায় তেহরানের বাকিইয়াতুল্লাহ সামরিক হাসপাতালে ৬৫ বছর বয়সে ব্রিগেডিয়ার জেনারেল হেজাজি ইন্তেকাল করেন।

রমজান শরীফ বলেন, ১৯৮০-এর দশকে ইরানে ইরাকের আগ্রাসনের সময় তিনি রাসায়নিক অস্ত্রের শিকার হয়েছিলেন এবং দীর্ঘদিন থেকে এর প্রভাবে ভুগছিলেন। এছাড়া কয়েক মাস আগে তিনি করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছিলেন, যা থেকে পরে তিনি সুস্থ হন।

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হেজাজি ১৯৮০ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত আট বছর চলমান ইরাক-ইরান যুদ্ধে আইআরজিসির সদস্য হিসেবে অংশ গ্রহণ করেন। যুদ্ধের পর তিনি আইআরজিসির স্বেচ্ছাসেবী বাশিজ বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

আইআরজিসির কুদস বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি গত বছর জানুয়ারিতে বাগদাদে মার্কিন হামলায় নিহত হওয়ার পর কুদস বাহিনীর উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানিকে প্রধান হিসেবে নিযুক্ত করা হয়। এই সময় ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হেজাজি কুদস বাহিনীর উপ-প্রধান হিসেবে নিযুক্ত হন। সূত্র : প্রেসটিভি

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন