ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্টের সন্ধান!

  


পিএনএস ডেস্ক: ভারতে করোনাভাইরাসের আরও একটি নতুন ভ্যারিয়েন্টের সন্ধান পেয়েছেন বিশেষজ্ঞরা। দেশটির পুনেতে ব্রাজিল ও যুক্তরাজ্যের দুই পর্যটকের দেহে নতুন ওই ভ্যারিয়েন্ট শনাক্ত হলেও এখনও স্থানীয় কারও শরীরে এটির অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর টাইমস অব ইন্ডিয়া'র।

এর মধ্যেই ভারতে টানা দ্বিতীয় দিনের মতো করোনা সংক্রমণের সংখ্যা নেমে এসেছে এক লাখের নিচে। কমেছে মৃতের সংখ্যাও। এদিকে, ভারতের বেসরকারি হাসপাতালগুলোর জন্য দেশটির নিজস্ব দুটি টিকার দাম নির্ধারণ করে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় টালমাটাল ভারতে কমতে শুরু করেছে সংক্রমণ। দেশটিতে গত ২ মাসের মধ্যে প্রথমবারের মতো টানা দু'দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা এক লাখের নিচে। সেইসঙ্গে, কমেছে মৃতের হারও। তবে, ভারতজুড়ে করোনা পরিস্থিতির উন্নতি হলেও করোনা নিয়ে উদ্বেগজনক তথ্য দিয়েছে পুনের সংক্রামক বিশেষজ্ঞরা। শহরটিতে ঘুরতে আসা ব্রাজিল ও যুক্তরাজ্যের দুই নাগরিকের দেহে করোনার সম্পূর্ণ নতুন এক ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে বলে জানান তারা। 'বি ওয়ান ওয়ান টু এইট টু' নামে ওই ভ্যারিয়েন্টটি ভারতীয় ভ্যারিয়েন্টের চেয়েও সংক্রামক এবং এটি প্রতিরোধে অধিক মাত্রার অ্যান্টিবডি প্রয়োজন বলেও জানান বিশেষজ্ঞরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন