মেয়ের নাম নিয়ে বিতর্ক, অভিযোগ প্রত্যাখান হ্যারি-মেগানের

  


পিএনএস ডেস্ক: ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও তার স্ত্রী মেগান রাজপরিবারের দায়িত্ব ছেড়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। কিন্তু বিতর্ক তাদের পিছু ছাড়েনি। নতুন বিতর্ক সদ্য নবজাতক মেয়ের নাম নিয়ে। দাদি ও মায়ের নামের সঙ্গে মিলিয়ে মেয়ের নাম রেখেছেন লিলিবেট ডায়ানা। এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি খবর দিয়েছে, রানি দ্বিতীয় এলিজাবেথের অনুমতি না নিয়েই তার নামে নিজ মেয়ের নাম রেখেছেন হ্যারি।

শৈশবে রানি দ্বিতীয় এলিজাবেথকে ডাকা হতো লিলিবেট নামে। বাবা, এমনকি তার সদ্য প্রয়াত স্বামী ফিলিপও রানিকে এই নামে ডাকতেন। এদিকে, রানির অনুমতি না নেওয়ার অভিযোগটি প্রত্যাখান করেছেন হ্যারি ও মেগান।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান হ্যারি-মেগানের মুখপাত্রের বরাত দিয়ে বলেছে, মেয়ের জন্মের সংবাদ প্রথম রানিকেই দেওয়া হয়েছিল। তিনি যদি আপত্তি জানাতেন তবে কখনই তার নাম ব্যবহার করতেন না হ্যারি-মেগান।

হ্যারির ভাই উইলিয়াম ও ভাবি কেট রাজপরিবারের নতুন সদস্যের জন্মে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন। তবে শুভেচ্ছাবার্তায় তারা শুধু লিলি শব্দটি ব্যবহার করেছেন।

হ্যারি-মেগানের মেয়ের পুরোনাম লিলিবেট ডায়না মাউন্টব্যাটেন-উইন্ডসর। সংক্ষেপে লিলি নামে ডাকা হবে তাকে। লিলি ব্রিটিশ সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী। আর্চি নামে একটি ছেলেও আছে হ্যারি-মেগানের।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন