ঈদের নামাজের সময় আফগান প্রেসিডেন্ট প্রাসাদের কাছে রকেট হামলা

  20-07-2021 04:24PM

পিএনএস ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায়ের সময় রকেট হামলা হয়েছে। রকেট আছড়ে পড়লেও আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি এবং অন্যান্য মুসল্লিরা শান্ত থেকে নামাজ আদায় করেছেন; যা দেখা গেছে স্থানীয় টেলিভিশনে প্রচারিত ফুটেজে।

হামলার এই ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স। এছাড়া মঙ্গলবারের এই হামলার সঙ্গে কারা জড়িত তাৎক্ষণিকভাবে সেটিও পরিষ্কার হওয়া যায়নি।

কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে; ভারি নিরাপত্তাবেষ্টিত এই গ্রিন জোনে স্থানীয় সময় সকাল ৮টার দিকে রকেট হামলা হয়েছে। হামলার পর দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি মুসল্লিদের উদ্দেশে বক্তৃতা করেছেন; যা স্থানীয় গণমাধ্যমে প্রচার করা হয়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্তানিকজাই বলেছেন, আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে কমপক্ষে ৩টি রকেট আছড়ে পড়েছে। দেশজুড়ে পবিত্র ঈদুল আজহা উদযাপনের দিনে এই হামলা হয়েছে।

তিনি বলেছেন, আজ আফগানিস্তানের শত্রুরা কাবুলের বিভিন্ন প্রান্তে রকেট হামলা হয়েছে। সব রকেট পৃথক তিনটি স্থানে আঘাত হেনেছে। আমাদের প্রাথমিক তথ্য অনুযায়ী, হামলায় কোনও হতাহত হয়নি। আমাদের কর্মকর্তারা তদন্ত করেছেন।

অতীতেও আফগান প্রেসিডেন্ট প্রাসাদ লক্ষ্য করে বেশ কয়েকবার হামলা হয়েছে; সর্বশেষ গত ডিসেম্বরেও লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিল প্রেসিডেন্ট প্রাসাদ।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন