যেখানে দাজ্জাল যেতে পারবে না

  

পিএনএস, ইসলাম : অভিশপ্ত দাজ্জাল কিয়ামতের পূর্ববর্তী সময়ে দুনিয়ায় আগমন করবে। সে বনি আদমেরই একজন মানুষ। সে নিজেকে আল্লাহ বলে দাবি করবে। সে দুনিয়াতে ৪০ দিন অবস্থান করবে। এ দিনগুলোতে সে পৃথিবীতে ত্রাসের রাজত্ব কায়েম করবে।

একদল ইয়াহুদি, ইরানি পার্শিয়ান অগ্নিপূজক তুর্কী ও কিছু ঈমানহারা মিশ্রিত মানুষ অভিশপ্ত দাজ্জালের অনুসারী হবে। যাদের বেশিরভাগ বেদুঈন ও মহিলা। তারা মানুষকে দুনিয়ায় অনেক প্রলোভন দেখাবে।

অভিশপ্ত দাজ্জাল সমগ্র পৃথিবী ভ্রমণ করলেও সে ৪টি স্থানে প্রবেশ করতে পারবে না। হাদিসে সুস্পষ্টভাবে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ বিষয়টি বর্ণনা করেছেন। যা তুলে ধরা হলো-

হজরত আনাস ইবনে মালিক রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, ‘রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘দাজ্জাল মক্কা ও মদিনা ব্যতিত সকল দেশে পদাচারণ করবে।’ (বুখারি ও মুসলিম)

অন্য হাদিসে এসেছে-
একজন সাহাবি থেকে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দাজ্জালের কথা উল্লেখ করে বলেন, ‘সে চারটি মসজিদের নিকটবর্তী হতে পারবে না। ১. মসজিদুল হারাম (পবিত্র মক্কা); ২. মসজিদে নববি (পবিত্র মদিনা); ৩. মসজিদে তূর ও ৪. মসজিদুল আকসা। (মুসনাদে আহমদ)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে অভিশপ্ত দাজ্জালের আক্রমণ থেকে হিফাজত করুন। আমিন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech