টঙ্গীতে চলছে দ্বিতীয় পর্বের বিশ্বইজতেমার প্রস্তুতি

  17-01-2017 01:38PM

পিএনএস ডেস্ক: রাজধানীর সন্নিকটে টঙ্গীর কহর দরিয়া খ্যাত তুরাগ নদীর তীরে ৫২তম বিশ্বইজতেমা উপলক্ষে এগিয়ে চলছে দ্বিতীয় পর্বের প্রস্তুতি। আগামী শুক্রবার সকালে আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বিশ্বইজতেমার দ্বিতীয় পর্ব। রবিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫২তম বিশ্ব ইজতেমার উভয় পর্ব।

ময়দান প্রস্তুত করতে স্বেচ্চায় কাজ করছেন মুসল্লিরা। তারা ময়দানের ময়লা আর্বজনা পরিস্কার, খিত্তায় খিত্তায় জেলাওয়ালী নাম পরিবর্তন করছেন। এছাড়া যারা এখনো ময়দানে অবস্থান করছেন তাদের ময়দান ত্যাগ করার নিদের্শনা দিচ্ছেন। ময়দানে আসা মুসল্লিরা এক চিল্লা, দুই চিল্লা এমনকি তিন চিল্লার সাথীরা জামাতবদ্ধ হয়ে দেশের বিভিন্ন এলাকায় দাওয়াতের কাজে বেরিয়ে পড়েছেন। এদিকে বিদেশি মেহমানরা দ্বিতীয় পর্বের মোনাজাত শেষ করে জামাতবদ্ধ হয়ে দাওয়াতের কাজে দেশ-বিদেশে ছড়িয়ে পড়বেন।

ইজতেমা ময়দানের মুরব্বি মো. গিয়াস উদ্দিন বলেন, ৫২তম বিশ্বইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার পর এখন দ্বিতীয় পর্বের প্রস্তুতি চলছে। আগামী ২০ জানুয়ারি শুক্রবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে দ্বিতীয় পর্ব। এরপর ২২ই জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। আগত মুসল্লিরা প্রথম পর্বের ন্যায় জেলাওয়ারী খিত্তায় অবস্থান করবেন । প্রথম পর্বের ন্যায় দ্বিতীয় পর্বেও উর্দু ভাষায় বয়ান এবং তা বাংলা ও আরবী ভাষায় তর্জমা করা হবে।

গাজীপুর সিটি মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ বলেন, দ্বিতীয় পর্বেও ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে পালনের জন্য জিসিসির কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে ১২ কমিটি গঠন করা হয়েছে। জিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে দ্বিতীয় ইজতেমা সার্বক্ষনিক তা তদারকি করা হবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন