সিনেমা নিয়ে হ্যাপির অনুরোধ

  11-02-2017 12:29AM

পিএনএস ডেস্ক: সাম্প্রতিক সময়ে নানা চড়াই -উৎরাই পেরিয়ে মিডিয়ার একসময়ের তুমুল আলোচিত নায়িকা ফিরে এসেছেন সম্পুর্ন ইসলামের পথে। আলোচিত চলচিত্র অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপি নিজেকে আপাদমস্তক বদলে নিয়েছেন। জীবন-যাপন করছেন সম্পুর্ন ইসলামিক বিধি- বিধান অনুযায়ী।
কোন ভাবেই আবার মিডিয়ায় ফিরে আসছেন না বলে বারকয়েক স্পষ্ট জানিয়ে দিয়েছেন এক সময়ের সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঝড় তোলা আলোচিত চলচ্চিত্র অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপি।
সামাজিক যোগাযোগের মাধ্যমে তার দেয়া নিয়মিত আপডেট থেকেই জানা যায়, তিনি এখন তার জীবনকে সাজিয়ে নিয়েছেন নামাজ, রোজা, তাজবিহ তাহলিল ও দাওয়াতে তাবলীগের মাধ্যমে।
মিডিয়ার নানা গসিপ আর অতীত জীবনের একটি ‘ভুল সিদ্ধান্ত’ নিয়ে একটা সময় নিত্যদিন মিডিয়ায় শিরোনাম হয়ে থাকা সেই হ্যাপি নিজের নামটিও বদলেছেন। নতুন দেয়া নাম ‘আমাতুল্লাহ’ নামেই তাকে এখন চেনেন সবাই।
তার নিজের ভাষ্যমতে নিজেকে বদলে ফেলে এতদিন সেই ‘আমাতুল্লাহ’ ভালো ছিলেন, মনে প্রশান্তি ছিলো সারাক্ষন। কিন্তু হুট করে অতীত জীবনের ‘এক গ্লানি’ ফের তাড়া করছে তাকে। ব্যাপারটা নিয়ে দারুন উদ্বিগ্ন ‘আমাতুল্লাহ’ সামাজিক যোগাযোগের মাধ্যমে সবার সাহায্যই শুধু নয় প্রতিরোধের আহব্বান জানিয়েছেন বেশ জোরেশোরেই এবার।
খবর হচ্ছে, ২০১৪ সালে তার অভিনয় করা একটি সিনেমা আগামী সপ্তাহে রিলিজ হতে যাচ্ছে। এই নিয়ে বেশ চিন্তিত সাবেক এই অভিনেত্রী।
শুক্রবার সন্ধ্যায় আজ তার ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে কর্তৃপক্ষের নিকট সিনেমাটি বন্ধের অনুরোধ জানিয়েছেন এবং আলেম উলামাদের তার পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন নাজনীন আক্তার হ্যাপি বর্তমানের ‘আমাতুল্লাহ’ । তিনি অবশ্য রিলিজ হতে যাওয়া সিনেমাটির নাম উল্লেখ করেননি। কারন হিসেবে জানিয়েছেন, নাম উল্লেখ করা হলে পারতপক্ষে সিনেমাটির প্রচারই হবে হয়তো।
পাঠকদের জন্য আজ সন্ধ্যায় নাজনীন আক্তার হ্যাপি’র ফেসবুকে দেয়া স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো-
শুনলাম আমার পূর্বের করা একটি সিনেমা নাকি আগামী সপ্তাহে রিলিজ হতে যাচ্ছে। যতদূর মনে পড়ে সেটার শ্যুটিং হয়েছিল ২০১৪ সালে।
আমার এত পরিমাণ টাকা বা ক্ষমতা নেই এই সিনেমা রিলিজ হওয়া বন্ধ করে দেওয়ার। যদি কারো ক্ষমতা থাকে এই সিনেমাটি বন্ধ করার, তাহলে আল্লাহর জন্যই বন্ধ করে দিন।এর বিনিময়ে অবশ্যই আল্লাহ উত্তম কিছু দিবেন ইনশাআল্লাহ!
এই সিনেমাটি যাদের হাতে,তাদের আমি রিকোয়েস্ট করলেও তারা শুনবে না ব্যবসার জন্য। তবুও করছি, প্লিজ আল্লাহর জন্য এটা বন্ধ করুন। আমাকে সিনেমার মাধ্যমে দেখানোর সুযোগ করে দিবেন না।
হয়তো এই কথাটা তাদের গায়েও লাগবে না।।কিন্তু আল্লাহর সামনে বলতে তো পারবো যে, আমার যতটুকু করার বা বলার ছিল সেটা করেছি। জানিনা তখন আল্লাহ আমার জন্য কি ফায়সালা করবেন!
আমি আলেম-ওলামাদের দৃষ্টি আকর্ষন করছি। আমি তো আপনাদেরই এক বোন। আগে না বুঝে গুনাহর সাগরে হাবুডুবু খেয়েছি। যখন আল্লাহ বোঝালেন, ফিরে এসেছি। একটা সিনেমা বন্ধ করা অসম্ভব কিছুও না।সবাই যদি আল্লাহর জন্য আওয়াজ তোলেন, এটা বন্ধ করা খুব কঠিন কিছু হবে না। আল্লাহর কসম,কলিজা ফেটে যাচ্ছে। আল্লাহর জন্য, শুধু দ্বীনের স্বার্থে এই সিনেমা বন্ধ করার ব্যবস্থা করুন। বাংলাদেশের আলেমরা এবং সবাই যদি এটা নিয়ে শক্ত অবস্থান নেন, তাহলে এই সিনেমাটা বন্ধ করা কোনো ব্যাপারই হবে না ইনশাআল্লাহ। শুধু একটু এগিয়ে আসা দরকার…..
‘আমাতুল্লাহ’র দেয়া এই ফেসবুক স্ট্যাটাসের পর ব্যপক সাড়া পড়েছে অনেকের মাঝেই। অনেকেই শক্ত প্রতিরোধের ঘোষণা দিয়েছেন, আবার কেও কেও জানিয়েছেন হতাশার কথাও ।
কক্সহিজাব আউনার নামের একজন ফেসবুক ব্যবহারকারী এই স্ট্যাটাসের নিচে লিখেছেন,
‘এভাবে সম্ভব নয়, আপু। কারণ, দুয়া করার এবং সহযোগিতা করার বা বিরোধিতা করার মানুষ কম নয়, এটা ঠিক …… বাট দেখে আনন্দ পাওয়ার পক্ষের লোকদের তুলনায় তা খুবই নগন্য। কাজেই, যা করার মেইনলি আপনাকেই করতে হবে। বেটার হয়, আপনি এফ ডি সি কে আপনার সিদ্ধান্তের কথা দৃঢ়তার সাথে জানান……আলাপ করলে দেখবেন যে, ওখানেও আপনার প্রতি শ্রদ্ধাশীল বা আপনার পরিবর্তনের পক্ষের লোক দুই একজন থাকতে পারে। আর, কোন ভাবেই যদি তা সম্ভব না হয় আপনি প্রজাতন্ত্রের একজন ”সংক্ষুদ্ধ নাগরিক হিসেবে” হাই কোর্টে একটি রীট পিটিশন দায়ের করতে পারেন। সেক্ষেত্রেও বেশি একটা কষ্ট হওয়ার কথা নয় ……স্পেশালি, ইসলামি ভাবধারার সাথে সম্পৃক্ত কোন লয়ার এর সাথে আলোচনা করলে সহজে সহযোগিতা পাবেন আশা রাখি, ইনশা আল্লাহ। আল্লাহ আপনার সহায় হোন, আমিন।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন