সার্ক সিসিআই'র সহ সভাপতি হলেন শেখ ফজলে ফাহিম

  16-06-2020 01:14AM

পিএনএস ডেস্ক : সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিআই) সহ-সভাপতি হিসেবে মনোনয়ন পেয়েছে শেখ ফজলে ফাহিম। আগামী ২০২০-২১ মেয়াদের জন্য সার্ক সিসিআই ন্যাশনাল মেম্বার বডি এ মনোনয়ন প্রদান করেছে।

সোমবার সার্ক সিসিআইয়ের একটিন সেক্রেটারি জেনারেল জুলফিকারের স্বাক্ষরিত এক চিঠি মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

শেখ ফজলে ফাহিম বর্তমানে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র (এফবিসিসিআই) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছে। একই সাথে তিনি কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার্স অব কামার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বরত রয়েছে।

এর আগে তিনি দুই মেয়াদে সার্ক সিসিআইয়ের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২৬টি জাতীয় চেম্বার সংগঠনের প্রতিনিধিত্ব করারও অভিজ্ঞতার রয়েছে তার।বর্তমানে তিনি ডি৮ চেম্বার অব কমার্সে নির্বাহী কমিটির সদস্য, কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) গ্লোবাল এ্যাডভাইজরি কাউন্সিল সদস্য, সিল্ক রোড চেম্বার অব ইন্টারন্যাশনাল কমার্সের অ্যাডভাইজার বোর্ডের সদস্য সহ বিভিন্ন সময়ে দেশী-বিদেশী গুরুত্বপূর্ণ সংস্থার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছে। এছাড়া তিনি দেশি-বিদেশী বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দাতব্য সংস্থার সঙ্গে জড়িত আছেন।

নতুন দায়িত্ব পেয়ে শেখ ফজলে ফাহিম বলেন, “২০২০-২১ সালের বাস্তবতাকে সামনে রেখে ৮টি দেশের সমন্বিত শক্তিকে কাজে লাগিয়ে অদূর ভবিষ্যতে বিশেষত করোনা পরবর্তী সময়ে আমাদের ১ দশমিক ৮ মার্কিন ডলারের বাজারের দিকে বিশেষ নজর দিবে সার্ক সিসিআই বোর্ড।

এফবিসিসিআই আটটি দেশে তার শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থার অংশীদারদের সাথে নিয়ে বিনিয়োগ, বাণিজ্য, সংস্কৃতি, খেলাধুলা, সেরা অনুশীলন সহ জনকল্যাণকর কাজে আরও বেশি সম্পৃক্ত হবে।”

শেখ ফজলে ফাহিম যুক্তরাষ্ট্রের সেন্ট এডওয়ার্ড ইউনিভার্সিটি ইন অস্টিন, টেক্সাস থেকে ইকোনোমিকস বিষয়ে স্নাতক এবং পলিটিক্যাল ইকোনোমি ইন লিবারেল আটর্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে। তিনি তার স্নাতকোত্তরের উল্লেখযোগ্য অংশ স্বনামধন্য হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সম্পন্ন করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন