রিজভীর জামিন বহাল; মুক্তিতে ‘বাধা’ নেই

  17-10-2016 12:25AM



পিএনএস ডেস্ক : নাশকতার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের হওয়া এক মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে রবিবার অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘নো অর্ডার’ দেন। ফলে ওই মামলায় রিজভীকে দেয়া জামিন বহাল থাকছে এবং কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

গত ১৩ অক্টোবর ওই মামলায় বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন দেন। ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে।

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। রিজভীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদিন। সঙ্গে ছিলেন সগির হোসেন।

আদালত সূত্র জানায়, সরকারবিরোধী আন্দোলনের সময় ২০১৩ ও ২০১৫ সালে রাজধানীর পল্লবী, মতিঝিল, রমনা ও খিলগাও থানায় নাশকতার অভিযোগ এনে রিজভীর বিরুদ্ধে এসব মামলা করা হয়। এই পাঁচ মামলায় গত ১৮ আগস্ট আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন রিজভী। ওইদিন ঢাকা মহানগর দায়রা জজ তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর রিজভী নিম্ন আদালতে জামিন খারিজ আদেশের বিপক্ষে ৫ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে আছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন