আফসানার আত্মহত্যা: ৩ আসামির রিমান্ড নামঞ্জুর

  19-10-2016 04:31PM

পিএনএস: রাজধানীর মিরপুর সাইক পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী আফসানা ফেরদৌসের আত্মহত্যায় প্ররোচনার মামলায় তিন আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত।
বুধবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে তিন আসামি মশিউর রহমান, সিফাতুল হক সিফাত ও আশিকুল ইসলামের পাঁচ দিনের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। এসময় তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেন।
এর আগে ১২ অক্টোবর কাফরুল থানার উপ-পরিদর্শক হাফিজ আহমেদ তাদের গ্রেফতার দেখিয়ে মামলা সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৯ অক্টোবর দিন ধার্য করেন।
মামলার এজাহারে বলা হয়, মামলার ভিকটিম রাজধানীর মিরপুরের সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজির স্থাপত্য বিদ্যার শেষ বর্ষের ছাত্রী আফসানা ফেরদৌসের সঙ্গে জনৈক রবিনের প্রেমের সম্পর্ক তৈরি হয়। তাদের এফিডেভিটমূলে বিয়ে হয়। বিয়ের পর আফসানা কাবিনের জন্য চাপ দিলে তার কাছে ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন রবিন। এছাড়া আসামি রবিন আফসানাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন। একপর্যায়ে রবিন বলেন, 'হয় আমার দাবি পূরণ করো, নয়তো গলায় দড়ি দিয়ে মরো।'
এরই ধারাবাহিকতায় গত ১৩ আগস্ট রাতে অপরিচিত মোবাইল ফোন থেকে কল দিয়ে আফসানার মাকে জানানো হয়, আফসানার মরদেহ বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা আছে। এরপর আফসানার মা ঠাকুরগাঁও থেকে আত্মীয়-স্বজনদের বিষয়টি জানালে আফসানার মামা ও অন্য স্বজনরা দ্রুত ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান। কিন্তু সেখানে তারা মরদেহ দেখতে পাননি।

এ ঘটনায় নিহতের ভাই ফজলে রাব্বি গত ১১ অক্টোবর আফসানাকে আত্মহত্যায় সহায়তা ও লাশ গুমের চেষ্টার অপরাধে দণ্ডবিধি ৩০৬/২০১/৫১১ ধারায় তেজগাঁও সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান রবিনসহ পাঁচজনের বিরুদ্ধে কাফরুল থানায় মামলাটি দায়ের করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন