গফরগাঁওয়ের ৫ আসামিকে জিজ্ঞাসাবাদের অনুমতি ট্রাইব্যুনালের

  25-10-2016 09:07PM

পিএনএস: মানবতাবিরোধী অপরাধের মামলায় ময়মনসিংহের গফরগাঁও ও পাগলা থানার খলিলুর রহমান মীরসহ পাঁচ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশদিয়েছেন আদালত। একই সঙ্গে মামলায় অধিক তদন্তের জন্য আসামিদের তদন্ত সংস্থার সেফ হাউজে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন ট্রাইব্যুনাল।

খলিলুরর রহমান মীরসহ গ্রেফতারকৃত অন্য আসামিরা হলেন- শামছুজ্জামান কালাম, মো. আবদুল্লাহ ও মো. আব্দুল মালেক, ও মো. আক্কেল আলী।

একজন করে আসামিকে পৃথক পৃথকভাবে পর্যায়ক্রমে আগামী ১৩, ১৪, ১৫, ১৬, ১৭ নভেম্বর জিজ্ঞাসা করার অনুমতি দিয়েছেন আদালত। সঙ্গে আগামী ২২ জানুয়ারি মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্ধারণ করা হয়েছে। ওই দিন মামলার পরবর্তী শুনানির জন্য তারিখ নির্ধারণ রয়েছে। প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেন।

মঙ্গলবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর সাহিদুর রহমান। সঙ্গে ছিলেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। অপরদিকে আসামি পক্ষে ছিলেন, আব্দুস সাত্তার পালোয়ান।

এর আগে মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য তিন মাস সময় আবেদন করেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। ওই আবেদন গ্রহণ করে আাগামী ২২ জানুয়ারি পর্যন্ত সময় দেন ট্রাইব্যুনাল।

আসামিদের বিরুদ্ধে একাত্তরে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগ রয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন