মহিউদ্দিনের অভিযোগ গঠনের শুনানি ৭ ফেব্রুয়ারি

  


পিএনএস: দোকান বরাদ্দে অনিয়মের অভিযোগে করা মামলায় চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীসহ ২৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। আজ বুধবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিনের আদালতে শুনানির দিন ধার্য ছিল। পরে আদালত ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি শুনানির পরবর্তী দিন ধার্য করেন। মহিউদ্দিন চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট রনি কুমার দে জানান, মহিউদ্দিন চৌধুরী শারীরিকভাবে অসুস্থ। তাই আদালতে উপস্থিত হতে পারেননি। মহিউদ্দিন চৌধুরীর পক্ষে তার আইনজীবী হিসেবে সময় চেয়ে আদালতে আবেদন জানাই। পরে আদালত তা গ্রহণ করে আগামী বছরের ৭ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, ১৯৯৭ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত নগরীর মুরাদপুর এলাকায় সিটি করপোরেশনের বাস টার্মিনালের যাত্রী ছাউনিতে ২৩টি দোকান বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দের আগে পত্রিকায় বিজ্ঞপ্তি না দিয়ে মনগড়াভাবে এসব দোকানের দাম নির্ধারণ করার অভিযোগে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর চট্টগ্রামের পরিদর্শক সামসুল আলম ২০০২ সালের ১৩ অক্টোবর কোতোয়ালি থানায় মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন।

তদন্ত শেষে দুদকের চট্টগ্রামের পরিদর্শক জাহাঙ্গীর আলম ২০০৬ সালের ৯ ফেব্রুয়ারি মহিউদ্দিন চৌধুরীসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। বাকি আসামিরা দোকানের গ্রহীতা। অ্যাডভোকেট রনি কুমার দে জানান, ওয়ান-ইলেভেনের সময় মহিউদ্দিন চৌধুরীর বাসায় তল্লাশি চালিয়ে তার বিরুদ্ধে কর ফাঁকির মামলা করে দুদক। সেই মামলায় বুধবার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু সাক্ষী হাজির না হওয়ায় সাক্ষ্যগ্রহণ হয়নি। এই মামলায় সাক্ষ্যগ্রহণের দিনও ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি ধার্য করেন আদালত।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech